BRAKING NEWS

তিহাড়-যাত্রার পর স্বপদে অনুব্রত মণ্ডল

সিউড়ি, ২৪ মার্চ (হি. স.) তিহাড়-যাত্রার পর স্বপদে বহাল রইলেন অনুব্রত মণ্ডল। বীরভূমের জেলা সভাপতি পদ থেকে সরানো হল না গরু পাচার মামলার অন্যতম অভিযুক্ত অনুব্রতকে। শুক্রবার বীরভূমের ৩৫০ জন দলীয় প্রতিনিধি দের নিয়ে বিশেষ বৈঠক ছিল কালীঘাটে।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা বৈঠকে উপস্থিত ছিলেন বীরভূম জেলার বিধায়ক থেকে পঞ্চায়েত স্তর পর্যন্ত দলের প্রতিনিধিরা । তবে আপাতত অনুব্রতর অনুপস্থিতিতে জেলা সংগঠন দেখবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়া বীরভূমের সংগঠনের নজরদারির জন্য থাকছেন একাধিক প্রতিনিধি মলয় ঘটক, ফিরহাদ হাকিম, নরেন চক্রবর্তী মত দলের প্রথম সারির নেতারা। তবে কাজল দলের কাজে সক্রিয় হলেও প্রকাশ্যে একাধিক মন্তব্যের জন্য তাকে সতর্ক করেছে দল।
প্রায় ৮ মাস আগে গ্রেফতার হন অনুব্রত মণ্ডল। দীর্ঘদিন ধরে আসানসোলের জেলে বন্দি ছিলেন। বর্তমানে তিনি দিল্লির তিহার জেলে বন্দী। এই অবস্থায় শুক্রবার জেলার সব স্তরের নেতা দের নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক ডাকেন মুখ্যমন্ত্রী। দীর্ঘ বৈঠক শেষে অবশ্য সভাপতি পদ থেকে সরানো হয়নি তাঁকে।

কেষ্টর দিল্লি-যাত্রার পর শুক্রবার কালীঘাটের এই বৈঠক নিয়ে জল্পনা ছিল। অনুব্রতর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হয় কি না, সেদিকেই নজর ছিল রাজনৈতিক মহলের। তবে এই সিদ্ধান্তে স্পষ্ট, জেলে থাকলেও কেষ্ট মণ্ডলের ওপর ভরসা কমেনি এতটুকু। আগেও মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন যে তিনি নিজেই বীরভূমের সংগঠন দেখবেন।
তৃণমূল সূত্রে খবর, কাজলকে শুক্রবার ধমক দেন মমতা বন্দ্যোপাধ্যায়। বেশি কথা বললে, দল তাঁকে শো কজ় করতে পারে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়।

সম্প্রতি জেলায় ‘কাজল ঝড়’ উঠবে বলেও হুঁশিয়ারি দিয়েছিলেন বীরভূমের এই নেতা। এই ধরনের মন্তব্য যে তিনি পছন্দ করছেন না তা শুক্রবার স্পষ্ট করে দেন মমতা। বৈঠকে উপস্থিত এক তৃণমূল নেতার কথা অনুযায়ী, মমতা বলেন, ‘‘কাজল তুই সবেতে বেশি কথা বলছিস। এর পর বললে কিন্তু আমি শো কজ় করব।’’ মমতার ধমকের সময়ে কাজল চুপ করে ছিলেন বলেই জানিয়েছেন ওই নেতা।
অন্যদিকে বগটুই কাণ্ড নিয়ে ও উষ্মা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। কারন নির্যাতিত পরিবার গুলি দুদিন আগেই বগটুই গনহত্যার বর্ষ পূর্তি দিনে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সঙ্গে এক মঞ্চে দেখা যায়। যা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। জানা গেছে, এই নিয়ে বিধায়ক আশীষ ব্যানার্জি কাছে কারন জানতে চান মুখ্যমন্ত্রী।

সূত্রের খবর তবে এদিনের বৈঠকে অভিষেক বন্দ্যোপাধ্যায় দলের নেতা কর্মী দের দুর্নীতি নিয়ে সতর্ক করেন। পাশাপাশি সকল কে একজোট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *