BRAKING NEWS

আগামীকাল দিল্লিতে বিরোধী দলের নেতাদের সঙ্গে বৈঠক করবেন শরদ পাওয়ার

নয়াদিল্লি, ২২ মার্চ (হি.স.) : গ্রামীণ ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে আলোচনা করার জন্য রাজ্যসভায় বিরোধী দলগুলির নেতাদের একটি বৈঠকের জন্য আমন্ত্রণ জানিয়েছেন জাতীয়তাবাদী কংগ্রেস পার্টির প্রধান শরদ পাওয়ার। আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় পাওয়ারের বাসভবনে এই বৈঠক হবে বলে জানা গিয়েছে।

সমস্ত বিরোধী নেতাদের কাছে লেখা একটি চিঠিতে জাতীয়তাবাদী কংগ্রেস পার্টির প্রধান বলেন, তিনি সমস্ত রাজনৈতিক দলের একটি সভা আহ্বান করার প্রস্তাব করেছেন যাদের গ্রামীণ ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর কার্যকারিতা নিয়ে সন্দেহ রয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার কিছু সুশীল সমাজ কর্মী এবং রাজনৈতিক দলের উত্থাপিত সন্দেহের জবাব দেওয়ার প্রতিশ্রুতি দেওয়ার পরে এই বৈঠক ডাকা হয়েছে। পাওয়ার আরও বলেন, সভাটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে এবং বিশিষ্ট আইটি পেশাদার এবং ক্রিপ্টোগ্রাফারদের মতামত শোনার জন্য ডাকা হয়েছে।

উল্লেখ্য, বিরোধী কিছু দল বারবার অভিযোগ তুলেছে ভোটে ইভিএম বাতিল করে ব্যালট ব্যবস্থা ফিরিয়ে আনতে। এর সপক্ষে তাদের বক্তব্য, বিশ্বের বড় গণতন্ত্রগুলিতে এখনও ব্যালটেই ভোটগ্রহণ হয়। ইভিএমে কারচুপি করে বিজেপি ফায়দা লোটে বলে তাদের অনেকের অভিযোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *