BRAKING NEWS

মুকেশ আম্বানি বিশ্বের নবম ধনী, আদানি ২৩ তম স্থানে

নয়াদিল্লি, ২২ মার্চ (হি.স.) : রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (আরআইএল) চেয়ারম্যান তথা ম্যানেজিং ডিরেক্টর মুকেশ আম্বানিও বিশ্বের শীর্ষ দশজন ধনীর তালিকায় রয়েছেন। একই সময়ে, আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি এই তালিকায় দ্বিতীয় স্থান থেকে ২৩ তম স্থানে নেমে এসেছেন। মুকেশ আম্বানি এই তালিকার ৯ম স্থানে রয়েছেন। শীর্ষ দশ ধনকুবেরের তালিকায় একমাত্র ভারতীয় হলেন মুকেশ আম্বানি।

রিসার্চ প্ল্যাটফর্ম হুরুন বুধবার রিয়েল এস্টেট কোম্পানি এম৩এম-এর সঙ্গে যুক্ত হয়ে ধনীদের তালিকা প্রকাশ করেছে। এইবার হুরুন গ্লোবাল রিচ লিস্ট ২০২৩-এ, মুকেশ আম্বানি একমাত্র ভারতীয় ধনকুবের হিসাবে শীর্ষ দশজন ধনীর তালিকায় রয়েছেন। গৌতম আদানি এই বছর তালিকায় ২৩তম স্থানে নেমে এসেছেন। হুরুনের নতুন তালিকা অনুযায়ী, মুকেশ আম্বানি আবার দেশের সবচেয়ে ধনী ব্যক্তি হয়েছেন।

মুকেশ আম্বানি ৮২০০ বিলিয়ন ডলারের সম্পদ নিয়ে ৯ম স্থানে রয়েছেন। গৌতম আদানির মোট সম্পদের পরিমাণ নেমে এসেছে ৫৩ বিলিয়ন ডলার। তা সত্ত্বেও, তিনি এখনও দ্বিতীয় ধনী ভারতীয়। গত বছর, গৌতম আদানি হুরুনের তালিকায় ভারতীয় ধনীদের মধ্যে প্রথম স্থানে ছিলেন। তখন তার মোট সম্পদের পরিমাণ ছিল প্রায় ১৩,০০০ কোটি ডলার।

সাইরাস পুনাওয়ালা ২৮ বিলিয়ন ডলারের সম্পদ সহ হুরুনের ধনী তালিকায় তৃতীয় বৃহত্তম বিলিয়নিয়ার। ২৭ বিলিয়ন ডলারের সম্পদ নিয়ে তালিকার চতুর্থ স্থানে রয়েছেন শিব নাদার, যেখানে স্টিল কিং নামে পরিচিত লক্ষ্মী মিত্তাল ২০ বিলিয়ন ডলারের সম্পদ নিয়ে পঞ্চম স্থানে রয়েছেন, আর রাধাকিশান দামানি পঞ্চম স্থানে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *