BRAKING NEWS

হাফলং সিভিল হাসপাতালে ডায়ালাইসিস সেন্টারের উদ্বোধন দেবোলালের

হাফলং (অসম), ১৬ মার্চ (হি.স.) : হাফলং সিভিল হাসপাতালে প্রধানমন্ত্রী জাতীয় ডায়ালাইসিস প্রোগ্রামের অধীনে নতুন ডায়ালাইসিস সেন্টারের উদ্বোধন করেছেন উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের মুখ্য কার্যনির্বাহী সদস্য দেবোলাল গার্লোসা।

আজ বৃহস্পতিবার ডায়ালাইসিস সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের অধীনস্থ স্বাস্থ্য বিভাগের কার্যনির্বাহী সদস্য স্যামুয়েল চাংসন, পার্বত্য পরিষদের প্রধানসচিব টিটি দাওলাগাপু, ডেপুটি সেক্রেটারি রেবেকা চাংসন ও স্বাস্থ্য পরিবার কল্যাণ বিভাগের যুগ্ম অধিকর্তা ডা. দুলেশ্বর গগৈ।

রাষ্ট্রীয় স্বাস্থ্য মিশনের অধীনে প্রধানমন্ত্রী রাষ্ট্রীয় ডায়ালাইসিস সেন্টার নির্মাণ করা হয়। চেন্নাইয়ের অ্যাপলো এন্টারপ্রাইজ প্রাইভেট লিমিটেডের সঙ্গে প্রাইভেট পার্টনারশিপ মোডে অসমে মোট ৩৬টি ডায়ালাইসিস সেন্টার আগেই স্থাপন করেছে রাষ্ট্রীয় স্বাস্থ্য মিশন। হাফলং সিভিল হাসপাতালের এই ডায়ালাইসিস সেন্টার অসমে ৩৭ নম্বর। দেশে ডায়ালাইসিস সেন্টারগুলি স্থাপনের জন্য রাষ্ট্রীয় স্বাস্থ্য মিশনের অধীনে ২০১৬-১৭ সালে কেন্দ্রীয় বাজেটে অর্থ বরাদ্দ করা হয়েছিল।

এদিকে হাফলং সরকারি হাসপাতালে ডায়ালাইসিস সেন্টারের উদ্বোধন করে মুখ্য কার্যনির্বাহী সদস্য দেবোলাল গার্লোসা বলেন, এই সেন্টারে রোগীরা বিনামূল্যে ব্যয়বহুল ডায়ালাইসিস করাতে পারবেন এবং অর্থনৈতিক ভাবে দুর্বল রোগীদের জন্য এই ডায়ালাইসিস সেন্টার সহায়ক হবে। কারণ ব্যয়বহুল হওয়ায় ডায়ালাইসিস করাতে না পেরে বহু রোগী মৃত্যুবরণ করেন। তবে এবার থেকে অর্থনৈতিকভাবে দুর্বল রোগীদের জন্য এই ডায়ালাইসিস সেন্টার ব্যাপক সাহায্য করবে বলে মন্তব্য করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *