BRAKING NEWS

নিয়োগ-দুর্নীতি প্রসঙ্গে ফের বামেদের একহাত মমতার

কলকাতা, ১৪ মার্চ (হি. স.) : “আমি তো সিপিএম ক্যাডারদের চাকরি খাইনি। তাহলে তোমরা কেন খাচ্ছ?’ নিয়োগ দুর্নীতি প্রশ্নে ফের বাম আমলকে ‘ঢাল’ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

টেনে আনলেন তাঁর পূর্বতন সরকারের আমলে কলকাতা হাই কোর্টে রায়ের প্রসঙ্গও। কোথাও কোনও ভুল হয়ে থাকলে, চাইলেন তা সংশোধনের সুযোগও। একদিকে তিনি যেমন দাবি করলেন, তাঁর আমলে বামেদের থেকে সরকারি কর্মীদের অবস্থার উন্নতি হয়েছে, অন্যদিকে তেমনি অভিযোগ করে গেলেন, সিপিএম আমলেও দলীয় ক্যাডারদের চাকরি দেওয়া হত।”

প্রসঙ্গত, এর আগেও নানা সময় সিপিএমকে নিশানা করেছেন মমতা৷ তাঁর কথায়, সিঙ্গুর-নন্দীগ্রামে কী ঘটেছিল মানুষ জানেন৷ আমরা চাই সঠিক তদন্ত হোক৷ তৃণমূল কংগ্রেস-রাজ্য সরকার দুর্নীতিকে প্রশ্রয় দেয় না৷ যেভাবে একজন মহিলার ছবিকে সামনে এনে গোটা মহিলা সমাজকে বদনাম করার চেষ্টা করছে বিশেষ কিছু রাজনৈতিক দল তা নিন্দনীয়, ঘৃণ্য৷ এ কাজ সমর্থনযোগ্য নয়৷ আমি এই কাজ হতে দেব না৷“ মমতার প্রশ্ন, টাকা ও আমার ছবি দিয়ে পোস্টার করে কলকাতায় ছড়ানো হচ্ছে৷ এটা কোন ধরনের রাজনীতি? আমি অন্যায় করিনি৷ কিন্তু আমাকে বদনাম করার ঘৃণ্য চক্রান্ত শুরু হয়েছে৷ নিয়োগ সংক্রান্ত ক্ষেত্রে বিরোধীদের প্রশ্নের জবাবে এদিন মমতা বলেন, ‘প্রতিটি নিয়োগের ক্ষেত্রে বাম আমলে দুর্নীতি হয়েছে৷ আমরা দুর্নীতিমুক্ত সরকার গড়ে নিয়োগে স্বচ্ছতা এনেছি৷ আমি আমার মন্ত্রী, সাংসদ, বিধায়কদের রেয়াত পর্যন্ত করি না৷ নিয়োগের ক্ষেত্রে দু-একটি অভিযোগকে সামনে এনে এই সরকারকে বদনাম করার চেষ্টা চলছে৷’’ মঙ্গলবার আলিপুর আদালতে স্বাধীনতা সংগ্রামী অরবিন্দ ঘোষের মূর্তি উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী। সেখানেই তাঁর বক্তব্যে উঠে আসেএ সব কথা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *