BRAKING NEWS

শিলচর কারাগার থেকে স্বদেশে ফিরলেন নেপালের জান্নাত খাতুন

শিলচর (অসম), ১২ মার্চ (হি.স.) : অবশেষে স্বদেশে ফিরে গেলেন শিলচর কেন্দ্রীয় কারাগারে বন্ধি থাকা নেপালের জান্নাত খাতুন । শারীরিকভাবে অসুস্থ থাকার কারনে আজ রবিবার এম্বুলেন্স করে পাঠানোর ব্যবস্থা করে কাছাড় জেলা প্রশাসন ।

রবিবার কাছাড়ের পুলিশ অধীক্ষক নুমাল মাহাত্তার উপস্থিতিতে জান্নাত খাতুনকে কলকাতা স্থিত নেপাল দূতাবাসের সচিবের হাতে হস্তান্তর করে শিলচর কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ ।

নেপাল সরকারের পক্ষে উপস্থিত কলকাতা স্থিত দূতাবাসের সচিব শশী থাপা শিলচরে সমঝে নেন অসুস্থ মহিলাকে । শশী থাপার সঙ্গে উপস্থিত ছিলেন জান্নাত খাতুনের পুত্র ও এক আত্মীয় ।

জানা যায়, দীর্ঘ দিন ধরে অসুস্থ থাকা জান্নাত খাতুনকে এম্বুলেন্স করে নিয়ে যাওয়া হয় শিলচর কারাগার থেকে অসম -পশ্চিমবঙ্গ সীমান্তের কাকুরভিটা পর্যন্ত পাঠানো হয় । সেখান থেকে নেপালে পুলিশ জান্নাত খাতুনকে তার নিজ বাসগৃহ সালাহি জেলার লক্ষীমোরে নিয়ে যাবে ।

উল্লেখ্য, অবৈধ ভাবে ভারতে প্রবেশ করার অপরাধে ২০১৮ সালে কাছাড়ের কাটিগড়ায় পুলিশে হাতে গ্রেফতার হন জান্নাত খাতুন । আইনি প্রক্রিয়ার শেষে ২০১৮ সালের ২৮ নভেম্বর তাকে প্রেরণ করা হয়েছিল শিলচর কেন্দ্রীয় কারাগারে ।

২০২০ সনের ২৭ ডিসেম্বর কারাবাসের ম্যাদ শেষ হওয়ার পর জান্নাত খাতুনকে রাখা হয় শিলচর কেন্দ্রীয় কারাগারের ট্রানজিট ক্যাম্পে l রবিবার স্বদেশে প্রত্যাবর্তন করা হয় তাকে l

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *