BRAKING NEWS

লুমিনাস কোম্পানির সার্ভিস সেন্টারের বিরুদ্ধে করিমগঞ্জ সদর থানায় অভিযোগ

করিমগঞ্জ (অসম), ৫ মার্চ (হি.স.) : লুমিনাস কোম্পানির সার্ভিস সেন্টারের পরিষেবা না পেয়ে উপযুক্ত বিচার চেয়ে এবার করিমগঞ্জের সদর থানার দ্বারস্থ হলেন জনৈক গ্রাহক। পাঁচ বছরের গ্যারান্টি সংবলিত একটি ব্যাটারি কিনে ২৭ মাসের মাথায় বিকল হয়ে যাওয়ার পর কোনও পরিষেবা না পেয়ে রবিবার সদর থানায় এজাহার দায়ের করেছেন উত্তর করিমগঞ্জের বেদরং গ্ৰামের জনৈক ইলিয়াস আহমেদ চৌধুরী নামের এক গ্রাহক।

গ্রাহকের অভিযোগ, ২০২০ সালের ২৫ অক্টোবর করিমগঞ্জের কালিবাড়ি রোডে অবস্থিত মা তারা রেডিও ওয়ার্কস নামের একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান থেকে লুমিনাস কোম্পানির ব্যাটারি কিনেছিলেন তিনি। কিন্তু চলতি ২০২৩ সালের ১৯ জানুয়ারি ব্যাটারিটি সম্পূর্ণ বিকল হয়ে পড়ে। সঙ্গে সঙ্গে তিনি যোগাযোগ করেন মা তারা রেডিও ওয়ার্কস কর্তৃপক্ষের সঙ্গে। সেখান থেকে তাঁকে সার্ভিস সেন্টারে কমপ্লেইন করার কথা বলা হয়। সে অনুযায়ী তিনি কমপ্লেইন সেন্টারে বিষয়টি জানালে প্রথম দিকে কোন সাড়া দেওয়া হয়নি।

ফের কিছু দিন পর তিনি আবার যোগাযোগ করলে ব্যাটারিটি মা তারা রেডিও ওয়ার্কসে পৌঁছে দেওয়ার কথা জানান কোম্পানির এক সুপারভাইজার। তাঁর কথামতো তিনি ব্যাটারিটি কালিবাড়ি রোডের ব্যবসায়িক প্রতিষ্ঠানে রেখে গেলে দীর্ঘ ৪২ দিন পর ব্যাটারির পোস্ট ভাঙা বলে এর কোনও রিপ্লেইসমেন্ট দেওয়া হবে না বলে জানিয়ে দেওয়া হয় কোম্পানির পক্ষ থেকে।
এর পর তিনি ন্যায্য বিচার চেয়ে আইনের আশ্রয় নেন। সন্দেহ প্রকাশ করে ইলিয়াস আহমেদ বলেন, কোম্পানির রুলস এবং রেগুলেশন এ রকম হতে পারে না। অভিযোগ দেওয়ার পর সার্ভিস সেন্টারের সুপারভাইজার ঘরে এসে যাচাই করে দেখার কথা। কিন্তু তা করা হয়নি। দীর্ঘদিন ব্যাটারি রেখে এখন প্লেইট ভাঙা বলে অজুহাত দেওয়া হচ্ছে। আর এতে যোগসাজশ রয়েছে সেইলস এবং সার্ভিস সেন্টারের, বলেন অভিযোগকারী। তিনি বলেন, উভয় পক্ষ মিলে আত্মসাৎ করতে চাইছে। এমন-কি তার পুরনো ব্যাটারিও তাঁকে ফেরত দেওয়া হয়নি। যার জন্য বাধ্য হয়ে তিনি আইনের আশ্রয় নিয়েছেন।

এদিকে কালিবাড়ি রোডের মা তারা রেডিও ওয়ার্কসের স্বত্ত্বাধিকারী বলেন, সামগ্রী বিক্রি করা তাঁদের দায়িত্ব। সার্ভিস দিয়ে থাকে কোম্পানির সার্ভিস সেন্টার। রিপ্লেসমেন্ট পাওয়ার জন্য তাঁদের খদ্দের ইলিয়াস আহমেদ তাঁদের প্রতিষ্ঠানে ব্যাটারিটি পাঠিয়ে দেওয়ার পর তাঁরা সেটা সার্ভিস সেন্টারে পাঠিয়ে দিয়েছেন। এর পর থেকে সার্ভিস সেন্টার এবং গ্রাহকের মধ্যে যোগাযোগ হচ্ছে। এবার ব্যাটারি রিপ্লেসমেন্ট দেওয়া হবে কি হবে না, তা সার্ভিস সেন্টারের বিবেচ্য বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *