BRAKING NEWS

বিশাল ভোটের ব্যবধানে বিজয়ী মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা

শিলং, ২ মার্চ (হি.স.) : ১০,০৯০টি ভোটের ব্যবধানে মেঘালয়ের মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)-প্রধান কনরাড কঙ্খল সাংমাকে বিজয়ী বলে সরকারিভাবে ঘোষণা করা হয়েছে। তবে তাঁর ভাই জেমস সাংমা দাদেংগ্রে আসনে টিএমসি প্রার্থী রূপা মারাকের কাছে মাত্ৰ ৭ ভোটের ব্যবধানে হেরে গিয়েছেন।

রাজ্যের জনতা তাঁর দল ন্যাশনাল পিপলস পার্টির প্রতি আস্থা রেখে দলীয় প্ৰাৰ্থীদের ভোট দেওয়ায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়েছেন কনরাড সাংমা। নির্বাচনী আধিকারিকের হাত থেকে শংসাপত্র নিয়ে বাইরে এসে জয় সম্পর্কে এভাবে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে কনরাড সাংমা বলেছেন, তাঁরা এখনও কয়েকটি সংখ্যা থেকে পিছনে চলছেন। তব চূড়ান্ত ফলাফলের জন্য অপেক্ষা করছেন তিনি।

মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা রাজ্য বিধানসভা নির্বাচনে দক্ষিণ তুরা কেন্দ্রে তাঁর প্রতিপক্ষ ও বিজেপি নেতা বার্নার্ড মারাককে পরাজিত করে নির্ধারক বিজয় অর্জন করেছেন।

এদিকে রাজ্য নির্বাচন আধিকারিক আইএএস ফ্রেডরিক রায় খরকংগর জানান, দক্ষিণ তুরা আসনে ১০,০৯০টি ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন। ওই আসনে ভোট পড়েছিল প্ৰায় ৪৯.৪২ শতাংশ। কনরাড সাংমা নেতৃত্বাধীন এনপিপি এখন পর্যন্ত পাঁচটি আসনে বিজয়ী এবং ২১টি আসনে এগিয়ে রয়েছে।

এদিকে মুখ্যমন্ত্রী কনরাড সাংমার বড় ভাই জেমস পাংসাং কঙ্খল সাংমা তিনবারের এনপিপি বিধায়ক, দাডেংগ্রে আসনে তৃণমূল কংগ্রেসের রূপা এম মারাকের কাছে মাত্র ৭ ভোটের ব্যবধানে পরাজিত হয়ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *