BRAKING NEWS

প্রবল তুষারপাতে জনজীবন বিপর্যস্ত কাশ্মীরে, বিঘ্নিত উড়ান ও ট্রেন পরিষেবা

শ্রীনগর, ৩০ জানুয়ারি (হি.স.): পূর্বাভাস ছিলই, আর সেই পূর্বাভাস মতো সোমবার নতুন করে তুষারপাত হয়েছে কাশ্মীর উপত্যকায়। সোমবার শ্রীনগর ও সংলগ্ন এলাকায় ভারী তুষারপাত হয়েছে, তুষারপাত হয়েছে কাশ্মীরের অন্যান্য প্রান্তেও। শ্রীনগর-সহ কাশ্মীরের বিভিন্ন জেলায় এদিন ভারী তুষারপাত হয়েছে।

সোমবার সকালে শ্রীনগর, গুলমার্গ, পহেগাম সর্বত্রই দেখা যায় শুধু বরফ আর বরফ! চারদিক বরফের চাদরে ঢাকা পড়েছে। তুষারপাতের কারণে শ্রীনগর বিমানবন্দরে এদিন সকালে বিঘ্নিত হয়েছে উড়ান পরিষেবা। যদিও, তুষারপাতের কারণে কাশ্মীরে বেড়াতে যাওয়া পর্যটকর ভীষণ খুশি।অনেক পর্যটককে এদিন বরফ নিয়ে খেলা করতে দেখা যায়।

যাইহোক, তুষারপাতের ফলে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে কাশ্মীরে। অবরুদ্ধ হয়ে পড়েছে শ্রীনগর-জম্মু হাইওয়ে। শ্রীনগর আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সমস্ত ফ্লাইট বিলম্বিত হয়েছে। এছাড়াও বানিহাল থেকে বারামুল্লা পর্যন্ত ট্রেন পরিষেবাও বিঘ্নিত হয়েছে। শ্রীনগর আন্তর্জাতিক বিমানবন্দরের ডিরেক্টর কুলদীপ সিং জানিয়েছেন, এদিন সকালে দৃশ্যমানতা ছিল ২০০ মিটার এবং লাগাতার তুষারপাত হচ্ছে। বিমানবন্দর থেকে বরফ সরানো হচ্ছে। সমস্ত বিমান বিলম্বিত। তুষারপাতের কারণে অবরুদ্ধে হয়ে পড়েছে শ্রীনগর-জম্মু হাইওয়ে। এদিকে, তুষারপাতের কাশ্মীরে ঠান্ডা অনেকটাই বেড়েছে, শীতে কাবু লাদাখের লেহ ও কার্গিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *