BRAKING NEWS

ত্রিপুরায় বিধানসভা নির্বাচনে জয় সম্ভব নয় এমন আসনে তিপরা মথা প্রার্থী দেবে না : প্রদ্যোত

আগরতলা, ১৭ জানুয়ারি(হি.স) : ত্রিপুরায় ভোট ভাগাভাগি নয়, জয় অসম্ভব সেইসব আসনে প্রার্থী দেবে না তিপরা মথা। আজ সাংবাদিক সম্মেলনে সাফ জানিয়েছেন দলের সুপ্রিমো তথা এমডিসি প্রদ্যোত কিশোর দেববর্মণ। তাঁর দাবি, জনজাতি সংরক্ষিত সহ ৪০ থেকে ৪৫ টি আসনে প্রার্থী দেওয়ার পরিকল্পনা রয়েছে। তবে, পরিস্থিতি উপলব্ধি করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিন তিনি বলেন, দেশে বিভিন্ন রাজ্যে আঞ্চলিক দল রয়েছে। কিন্তু, ত্রিপুরায় এখন পর্যন্ত বিশ্বাসযোগ্য আঞ্চলিক দল দেখা যায়নি। তাঁর কথায়, ত্রিপুরায় রাজনীতি চরম সীমায় রয়েছে। অথচ, চাকুরী কারোর কাছেই নেই। তাঁর দাবি, ত্রিপুরায় রাজনীতির মোড়কে জাতী ও জনজাতির মধ্যে বিভেদ সৃষ্টি করা হয়েছে। সেই পরিস্থিতি থেকে ত্রিপুরাকে মুক্তি দিতে হবে।

তিনি বলেন, তিপরা মথা গ্রেটার তিপরাল্যান্ডের সাংবিধানিক স্বীকৃতি চাইছে। বন্দুক তুলে অসাংবিধানিক দাবি তুলেছেন, তাঁদেরকে দিল্লি ডেকে কথা বলেছে। অথচ, আমাদের দাবি নিয়ে তাঁরা মুখে কুলুপ এঁটে বসে আছে। তাঁর দাবি, ঐক্যবদ্ধ হয়ে থাকলে দিল্লি আমাদের শুনাবে না, বরং আমাদের কথা শুনবে। তাঁর সাফ কথা, একনায়কতন্ত্র প্রশ্রয় দেওয়া হবে না। সকলের কথা শুনতে হবে, আমাদের দাবি নিয়ে ভাল সমাধান থাকলে সেই পরামর্শ দিলে, তিপরা মথা নিশ্চয় বিবেচনা করবে।

এদিন তিনি সাফ জানিয়েছেন, তিপরা মথা সাম্প্রদায়িক দল নয়। আগামী বিধানসভা নির্বাচনে জনজাতি ছাড়াও প্রার্থী দেওয়া হবে। তাঁর দাবি, বিধানসভা নির্বাচনে ৪০ থেকে ৪৫ টি আসনে প্রার্থী দেওয়ার পরিকল্পনা রয়েছে। তবে, ভোট ভাগাভাগি হোক চাইছি না। তাঁর কথায়, নির্বাচনে ভোট বিভাজনে তিপরা মথা প্রতিদ্বন্দ্বিতা করবে না। সঠিক ব্যক্তিকে ভোটে জেতানোই লক্ষ্য আমাদের।তাঁর সাফ কথা, ত্রিপুরায় বিধানসভা নির্বাচনে জয় সম্ভব নয় এমন আসনে তিপরা মথা প্রার্থী দেবে না। কারণ, ভোট ভাগাভাগি হোক, আমরা চাইছি না। সাথে তিনি যোগ করেন, গ্রেটার তিপরাল্যান্ডের দাবির সাংবিধানিক স্বীকৃতির লিখিত প্রতিশ্রুতি ছাড়া কারোর সাথে কোন আলোচনা হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *