BRAKING NEWS

হরিশচন্দ্রপুরে আবাস বিক্ষোভের জেরে পঞ্চায়েত দফতরে তালা ঝুলিয়ে দিল গ্রামবাসীরা

হরিশচন্দ্রপুর, ২১ ডিসেম্বর (হি.স.) : হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের তুলসীহাটা গ্রাম পঞ্চায়েতে আবাস বিক্ষোভের জেরে পঞ্চায়েত দফতরে তালা ঝুলিয়ে দিল গ্রামবাসীদের একাংশ। ঘটনাটি ঘটেছে বুধবার বেলা ১টা নাগাদ। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে ছুটে আসেন হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ। ঘণ্টা তিনেক পরে পুলিশের মধ্যস্থতায় পঞ্চায়েত দফতের গেট খুলে দেওয়া হয় বলে জানা গেছে।

তুলসীহাটা গ্রাম পঞ্চায়েতের স্থানীয় বাসিন্দা ছাড়াও ১৭ টি বুথের বিভিন্ন দলের বঞ্চিত উপভোক্তারা এদিন বিক্ষোভে সামিল হন। বঞ্চিত গ্রামবাসীদের অভিযোগ, প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পের সমীক্ষা শেষ হওয়ার পর মঙ্গলবার পঞ্চায়েতে উপভোক্তাদের নামের তালিকা প্রকাশ করা হয়।কিন্তু,সেই তালিকায় প্রকৃত উপভোক্তাদের নাম বাদ পড়েছে।নাম এসেছে পঞ্চায়েত সদস্য ও তার পরিবার,চাকরিজীবী ও পাকা বাড়ির মালিকদের।গরীব মানুষেরা কাটমানি দিতে পারেনি বলেই তাদেরকে বঞ্চিত রাখা হয়েছে বলে পঞ্চায়েত প্রধান,উপ প্রধান ও পঞ্চায়েত সদস্যেদের দিকে সরাসরি আঙ্গুল তুলেছেন বিক্ষোভকারীরা।

তাঁদের বক্তব্য,সমীক্ষা করার আগে পর্যন্ত তাদের আবাস যোজনা তালিকায় নাম ছিল। কিন্তু,পরে নতুন তালিকায় তাঁদের নাম বাদ দিয়ে দেওয়া হয়েছে। তাঁদের আরও দাবি,তাঁদের প্রত্যেকের মাটি,খড় ও টিনের চালের বাড়ি রয়েছে।ফলে তাঁরা আবাস যোজনার বাড়ি পাওয়ার যোগ্য। তা সত্ত্বেও কেন তাঁদের এই তালিকা থেকে বাদ দেওয়া হল? তা নিয়ে প্রশ্ন তোলেন।সরকারি নিয়ম অনুযায়ী বাড়ি বাড়ি গিয়ে আশা কর্মী ও অঙ্গনওয়াড়ি কর্মীরা সার্ভে করে পঞ্চায়েতে সার্ভের তালিকা জমা করলে পঞ্চায়েত থেকেই পঞ্চায়েত সদস্য,প্রধান ও উপ প্রধানের যোগ সাজশে‌ প্রকৃত বাড়ি পাওয়ার যোগ্য প্রভোক্তাদের নাম বাদ দিয়ে দেওয়া হয়েছে। এক্ষেত্রে দুর্নীতির অভিযোগ তুলেছেন তাঁরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *