BRAKING NEWS

শিলচর পৌরনিগম নির্বাচনে বিজেপির বিরুদ্ধে একক প্রার্থী দেবার পরিকল্পনা বিডিএফ- এর

শিলচর (অসম), ২০ ডিসেম্বর (হি.স.) : শিলচর পৌর নিগম নির্বাচন এ সক্রিয় অংশগ্রহণের জন্য বিরোধী ঐক্যমঞ্চ গঠনে প্রয়াসী হবে বরাক ডেমোক্রটিক ফ্রন্ট। আজ মঙ্গলবার শিলচর পেনশনার্স ভবনে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে বিস্তারিত তোলে ধরেন বিডিএফ কর্মকর্তারা । সেখানে জানান হয়, প্রতিটি ওয়ার্ডে বিজেপির প্রার্থীর বিরুদ্ধে একক বিরোধী প্রার্থী দিতে উদ্যোগী হয়েছে বিডিএফ ।

বিডিএফ মুখ্য আহ্বায়ক প্রদীপ দত্তরায় এদিন বলেন যে, পৌর নিগমের নির্বাচন হবে তা নিয়েই বিভিন্ন বিতর্ক রয়েছে এবং নাগরিকদের সাথে এই ব্যাপারে শাসকদলের পক্ষ থেকে কোন বিনিময় করা হয়নি,যা প্রত্যাশিত ছিল। প্রস্তাবিত পৌর নিগমের সীমানা ১০০ বর্গ কিলোমিটারের বেশি হবার কথা ছিল। কারন শিলচরকে আগামীতে স্মার্ট সিটি হিসেবে মনোনয়ন পেতে হলে তা জরুরী বলে শোনা গেছে। কিন্তু তারপরও পৌর নিগমের আয়তন তার চেয়ে কম রাখা হয়েছে বিজেপির বর্তমান পৌর কমিশনারদের স্বার্থে। কাজেই বিজেপি দলের নেতাকর্মীরা যে প্রকৃতপক্ষে শিলচরের উন্নয়নের চেয়ে নিজেদের আখের গোছাতে অনেক বেশি আগ্রহী এটা তার প্রত্যক্ষ প্রমান।

বিডিএফ মুখ্য আহ্বায়ক এদিন আরও বলেন যে বিগত বন্যায় শাসকদলের বিধায়ক ও সাংসদের অকর্মন্যতা ও নিষ্ক্রিয় ভূমিকা সমগ্র শিলচরবাসী প্রত্যক্ষ করেছেন এবং জনগণের অপরিসীম ক্ষোভের আন্দাজ পেয়ে খোদ মুখ্যমন্ত্রীকে বারবার এখানে এসে অবস্থা সামাল দিতে হয়েছে। তিনি বলেন যে এরপরও জনগনের সাথে কোনধরনের আলাপ আলোচনা না করে একতরফাভাবে পৌরকর ১০০ শতাংশ বৃদ্ধির পরিকল্পনা ছকেছিল শাসকদল এবং এই মর্মে আবেদন পত্র নির্ধারিত হয় সময়সীমার মধ্যে জমা না দিলে আইনি নোটিশ জারি হবে বলেও শিলচরবাসীকে হুমকি দিয়েছিলেন শাসক দলের বিধায়ক।

প্রদীপবাবু বলেন যে, শিলচরের স্বাভিমানী নাগরিকরা তখন এই অন্যায় পদক্ষেপের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন বলেই পিছু হটতে বাধ্য হয়েছিল সরকার ও প্রশাসন। তিনি বলেন আগামী পৌরনিগম নির্বাচনে সক্রিয় ভূমিকা নেবার সিদ্ধান্ত নিয়েছেন। প্রতিটি ওয়ার্ডে বিজেপির প্রার্থীর বিরুদ্ধে একক বিরোধী প্রার্থী দিতে উদ্যোগী হয়েছে বিডিএফ বলে জানান তিনি ।
তিনি বলেন তাঁদের সাথে ইতিমধ্যে সব বিরোধী দলের নেতাদের প্রাথমিক আলাপ হয়েছে। অবিলম্বে এই ব্যাপারে একটি সর্বদলীয় বৈঠকের আয়োজন করা হবে বলে জানান তিনি ।
বিডিএফ মিডিয়া সেলের মুখ্য আহ্বায়ক জয়দীপ ভট্টাচার্য এদিন বলেন যে শিলচরের নাগরিকদের বহুবিধ সমস্যা রয়েছে। পুরকর্মীদের চাকরি প্রতিশ্রুতি স্বত্তেও স্থায়ীকরণ হচ্ছে না।সরকারি বদান্যতায় বিগত কয়েক মাস ধরে বিদ্যুৎ বিল দ্বিগুণ হয়েছে অথচ এই নিয়ে শাসকদলের নেতারা সম্পুর্ন নীরব। রয়েছে আবর্জনার সমস্যা, নিত্য যানজটের সমস্যা। তিনি বলেন যারাই আগামী পৌরবোর্ড গঠন করুক, এসব সমস্যাকে গুরুত্ব দিতেই হবে। তিনি বলেন ইদানীং কাছাড় ওনজিসি এ্যসেট ম্যানেজারের সাথে কথাবার্তার পর তারা নিশ্চিত হয়েছেন যে শিলচরে প্রতিঘরে পাইপলাইনে গ্যাস সংযোগ দেওয়ার ব্যাপারে কোন সমস্যাই নেই। শুধু সরকারি অবহেলা ও প্রশাসনিক গাফিলতির জন্য ব্যাপারটি বাস্তবায়িত হচ্ছে না। এই ব্যাপার নিশ্চিত করতে তারা পদক্ষেপ নিচ্ছেন।
এদিনের সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন বিডিএফ যুবফ্রন্টের মূখ্য আহ্বায়ক কল্পার্ণব গুপ্ত, কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক খাইদেম কান্ত সিং, মিডিয়া সেলের আহ্বায়ক হৃষীকেশ দে প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *