BRAKING NEWS

করিমগঞ্জের কলকলিঘাটে সম্পন্ন ষোলো প্রহর হরিনাম সংকীর্তন

পাথারকান্দি (অসম), ১৬ নভেম্বর (হি.স.) : অসংখ্য ভক্তের সমাগমে ‌ষোলো প্রহরব্যাপী হরিনাম সংকীর্তন সম্পন্ন হল পাথারকা‌ন্দির কলক‌লিঘাটে অবস্থিত শ্মশান কালীবা‌ড়ি‌তে।
রবিবার অধিবাসের মাধ্যমে এই হরিনাম মহায‌জ্ঞের শুভ সূচনা হয়। পরের দিন সোম ও মঙ্গলবার দিবারাত্র চ‌লে মহাপ্রভুর লীলা সংকীর্তন। এতে স্থানীয় কীর্তনীয়া দল সহ বরাক উপত্যকা, ত্রিপুরা, অসমের ব্রহ্মপুত্র উপত্যকা, বিহার, নবদ্বীপ, কলকাতা ও বাংলা‌দে‌শের স্বনামধন্যয ‌বি‌ভিন্ন কীর্তনীয়া দল অংশগ্রহণ ক‌রে নামসুধা পরিবেশন ক‌রেছে।
বুধবার দুপু‌রে মহাপ্রভুর প্রতিকৃ‌তি নি‌য়ে নগর প‌রিক্রমা শে‌ষে দ‌ধিভাণ্ড ভঞ্জন ও মহন্ত বিদা‌য়ের ম‌ধ্য দিয়ে মহাসংকীর্তনের প‌রিসমা‌প্তি ঘ‌টে।
এ উপলক্ষ্যে আয়োজক কমিটির কর্মকর্তারা জানান, এই কীর্তনটি আগে কলকলিঘাট বাজারে হত। গতবার থেকে স্থানীয় শ্মশান কালীবাড়িতে স্থানান্ত‌রিত করা হয়েছে। প্রথমবার এখানে অষ্টপ্রহর কীর্তন হয়। এবার তা ষোলো প্রহর করা হয়েছে। এতে অনে‌কে স‌ক্রিয় সহ‌যো‌গিতার হাত বা‌ড়ি‌য়ে দেন। গোটা কীৰ্তন কার্যক্রমকে সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ার জন্য আয়োজক কমিটির পক্ষে রুপন মালাকার, অজয় দেব, নারায়ণ দে, বিমান পাল, অরবিন্দ চন্দ, বিজয় শুক্লবৈদ্য, অনন্ত নমশুদ্র সহ অন্যরা সকল‌কে ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *