BRAKING NEWS

ডিমা হাসাও জেলায় ডেঙ্গুতে আরও তিনজন আক্রান্ত, কারবি আংলঙে শনাক্ত ৫৫৭ জন

হাফলং (অসম), ৯ নভেম্বর (হি.স.) : ডিমা হাসাও জেলায় পুনরায় তিনজন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ডিমা হাসাওয়ে ডেঙ্গু-আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে পাঁচ। তবে পাঁচ জনের মধ্যে ডেঙ্গু-আক্রান্ত রোগী কিছুটা সুস্থ হয়ে উঠেছেন বলে স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে।

এদিকে ডিমা হাসাও লাগোয়া কারবি আংলং জেলা সদর ডিফু শহর এবং পার্শ্ববর্তী অঞ্চলে ডেঙ্গুর প্রকোপ ক্রমশ বাড়ছে বলে খবর। সরকারি তথ্য অনুসারে, দুদিন আগে ডিফু শহরে নতুন করে ৬০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন। মঙ্গলবার ডিফু শহর এবং পার্শ্ববর্তী এলাকায় ৭২ জন লোক ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। অবশ্য স্বাস্থ্য বিভাগের জন্য একটাই সুখবর যে, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা আর বাড়েনি।

কারবি আংলং জেলা প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগ যুদ্ধকালীন তৎপরতার সঙ্গে ডেঙ্গু প্রতিরোধে ব্যবস্থা গ্রহণ করেছে যদিও এখন পর্যন্ত ডেঙ্গুকে সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়নি। ৬ নভেম্বর ডিফুতে ৭৪ জন, ৭ নভেম্বর ৬০ জন, ৮ নভেম্বর ৭২ জন ডিফু এবং পার্শ্ববর্তী অঞ্চলে ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার বিপরীতে বোকাজান মহকুমায় চারজনের দেহে ডেঙ্গুর উপস্থিতি ধরা পড়েছে বলে স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে।

সরকারী তথ্য অনুযায়ী,বুধবার ডিফু মেডিক্যাল কলেজ হাসপাতালে ১,০৪২ জনের এলিসা পরীক্ষা করার পর ৫৫৭ জনের দেহে ডেঙ্গুর উপস্থিতি ধরা পড়েছে। এদিকে ডিমা হাসাও জেলায় বুধবার আরও তিনজন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। কারবি আংলং জেলার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের যুগ্মঅধিকর্তা ডা. বিএস রংপি জানিয়েছেন, বর্তমানে ডিফু মেডিক্যাল কলেজে ২৫ জন ডেঙ্গু-আক্রান্ত রোগীর চিকিৎসা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *