BRAKING NEWS

১৭ কোটি টাকা অগ্রিম কর দিলেন ঝাড়খণ্ডের গর্ব মহেন্দ্র সিং ধোনি

রাঁচি, ৯ নভেম্বর (হি.স.) : একজন আন্তর্জাতিক ক্রিকেটার তথা ঝাড়খণ্ডের বাসিন্দা মহেন্দ্র সিং ধোনি ফের শীর্ষ করদাতা হয়েছেন। তিনি বরাবরই একজন ভাল করদাতার ভূমিকা পালন করেছেন। এবারও ১৭ কোটি টাকা অগ্রিম কর দিলেন ধোনি।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরও ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি ব্যবসার জগতে সাফল্যের নতুন সিঁড়ি বেয়ে উঠছেন। তিনি আবার ঝাড়খণ্ডের সবচেয়ে বড় করদাতা হয়ে উঠেছেন। চলতি অর্থবছরে তিনি ১৭ কোটি টাকা অগ্রিম কর জমা দিয়েছেন। গত বছর ধোনি ১৩ কোটি টাকা অগ্রিম কর জমা দিয়েছিলেন। গত বছরের তুলনায় এবার চার কোটি টাকা বেশি অগ্রিম কর জমা হয়েছে। যার কারণে ধোনির আয় গত বছরের তুলনায় ৩০ শতাংশ বেড়েছে বলে অনুমান করা হচ্ছে।
মহেন্দ্র সিং ধোনিও আন্তর্জাতিক অভিষেকের আগে ঝাড়খণ্ডের হয়ে ক্রিকেট খেলেছিলেন। তিনি ২০১৫ এবং ২০১৭ সালে দলে ফিরে আসেন এবং বিজয় হাজারে ট্রফিতে দলের অধিনায়কত্বও করেন। ধোনি ঝাড়খণ্ড দলের মেন্টর হিসেবেও কাজ করেছেন। ক্রিকেটারের পাশাপাশি ধোনি একজন ভাল ব্যবসায়ী এবং বিনিয়োগকারীও। ধোনি জৈব চাষও করেন। তিনি রাঁচিতে তার খামারের পণ্য দুবাইতে রফতানি করেন। এর আগেও, ধোনি ২০১৭-১৮ সালে ঝাড়খণ্ডে সর্বোচ্চ করদাতা ছিলেন। এই সময়ে তিনি ১২.১৭ কোটি টাকা কর পরিশোধ করেছিলেন। এর আগে, ধোনি ২০১৬-১৭ সালে ১০.৯৩ কোটি টাকা কর দিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *