BRAKING NEWS

বন্ধ কারখানায় চুরির ঘটনায়, কাঁকসা পুলিশের জালে ধৃত লোহা মাফিয়া শ্রবন চৌধুরী

দুর্গাপুর, ৪ নভেম্বর (হি. স.) শিল্পতালুকে একের পর এক বন্ধ কারখানায় চুরি – ডাকাতির অভিযোগ উঠেছে। এবার বন্ধ কারখানায় ডাকাতির ঘটনায় পুলিশের জালে ধরা পড়ল দুর্গাপুরের কুখ্যাত লোহা মাফিয়া শ্রবন চৌধুরী। বৃহস্পতিবার রাত্রে দুর্গাপুর ওয়ারিয়া থেকে কাঁকসা থানার পুলিশ তাকে গ্রেফতার করে। শুক্রবার ধৃত শ্রবনকে দুর্গাপুর মহকুমা আদালতে তোলা হলে বিচারক তার জামিন খারিজ করে দেন।

উল্লেখ্য, সপ্তাহখানেক আগে কাঁকসা শিল্পতালুকের বামুনাড়ায় এক বন্ধ কারখানায় নিরাপত্তারক্ষীদের বেঁধে ডাকাতির অভিযোগ উঠেছিল। ঘটনার খবর চাউর হতেই শোরগোল পড়ে শিল্পাঞ্চলজুড়ে। প্রশ্ন উঠে বন্ধ কারখানার নিরাপত্তা নিয়ে। অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে কাঁকসা থানার পুলিশ। নিরাপত্তা রক্ষীদের বিবরন অনুযায়ী তদন্তে গত বুধবার পুলিশ দুজনকে গ্রেফতার করে। আদালতে তাদের নিজ হেপাজতে নেয় পুলিশ। তাদের জেরা করে লোহামাফিয়া শ্রবনের তথ্য পায় পুলিশ। তার পরই দুর্গাপুর ওয়ারিয়া এলাকা থেকে শ্রবনকে গ্রেফতার করে।
সেখানেই তার চোরাই লোহা কেনা বেচার কাঁটা রয়েছে। প্রশ্ন কে এই শ্রবন। বছর ২০ আগে ওই এলাকায় এক লোহা মাফিয়ার শাগরেদ ছিল। সেখান থেকে রেলের পাত ও কারখানার যন্ত্রাংশ চুরিতে হাতে খড়ি তার। তারপর থেকে দুর্গাপুর ওয়ারিয়া, রাতুড়িয়া, অঙ্গদপুর, লেনিন সরনী, কাঁকসা এলাকায় বন্ধ কারখানায় চুরিতে ওস্তাদের ভুমিকায় অবতীর্ন হয়। পরিত্যাক্ত রেল লাইনের পাত, রেলের পড়ে থাকা লোহার সামগ্রী চুরিতেও নাম জড়ায় বেশকয়েকবার। অতীতে রেল পুলিশ ও দুর্গাপুর কাঁকসায় পুলিশের জালে একাধিকবার গ্রেফতার হয় শ্রবন। তারপর সম্প্রতি বামুনাড়ার ওই বন্ধ কারখানায় তার নাম উঠতে পুলিশ তাকে গ্রেফতার করে। শুক্রবার ধৃত শ্রবন চৌধুরীকে দুর্গাপুর মহকুমা আদালতে তোলা হলে বিচারক তার জামিন খারিজ করে দেন। পুলিশ জানিয়েছে, ধৃতকে আদালতে রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *