BRAKING NEWS

রাজস্থানে সরকারি অনুষ্ঠানে পরস্পরের ঢালাও প্রশংসা মোদী-গেহলটের

জয়পুর, ১ নভেম্বর (হি.স.): রাজস্থানে সরকারি অনুষ্ঠানে একে অপরের ঢালাও প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং রাজস্থানের কংগ্রেসি মুখ্যমন্ত্রী অশোক গেহলট। মঙ্গলবার রাজ্যের বাঁশওয়াড়ার একটি সরকারি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট এবং মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। সেই অনুষ্ঠানেই গেহলটের ঢালাও প্রশংসা করলেন মোদী। পাল্টা প্রধানমন্ত্রী মোদীকেও প্রশংসায় ভরিয়ে দিলেন গেহলট।

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, “গেহলটজী এবং আমি প্রায় একই সময়ে দুজনে মুখ্যমন্ত্রী ছিলাম। একসঙ্গে কাজ করেছি। দেশের সব মুখ্যমন্ত্রীদের মধ্যে অশোক গেহলট খুবই সিনিয়র।”

প্রধানমন্ত্রী মোদী আরও বলেন, “আদিবাসী সম্প্রদায়ের সংগ্রাম ও আত্মত্যাগ স্বাধীনতার পর লেখা ইতিহাসে সঠিক স্থান পায়নি। কয়েক দশকের পুরনো সেই ভুল আজ শুধরে নিচ্ছে দেশ। আদিবাসী সম্প্রদায় ছাড়া ভারতের অতীত, বর্তমান এবং ভবিষ্যত সম্পূর্ণ নয়।”

অশোক গেহলট বলেন, “প্রধানমন্ত্রী যখন বিদেশে যান, তখন দারুণ সম্মান পেয়ে থাকেন। কারণ, তিনি গান্ধীর দেশের প্রধানমন্ত্রী। এখানে গণতন্ত্র অনেক গভীর ভাবে লিখিত রয়েছে। গোটা বিশ্ব তা বুঝতে পেরেই আমাদের প্রধানমন্ত্রীকে ভালো করে অর্ভ্যথনা জানাচ্ছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *