BRAKING NEWS

দুদিনের সফরসূচি নিয়ে অসমে পদার্পণ রাষ্ট্ৰপতি দ্ৰৌপদী মুৰ্মুর

গুয়াহাটি, ১৩ অক্টোবর (হি.স.) : দুদিনের সফরে অসমে পদার্পণ করেছেন রাষ্ট্ৰপতি দ্ৰৌপদী মুৰ্মু। আজ বৃহস্পতিবার বেলা প্রায় দেড়টা নাগাদ রাষ্ট্রপতিকে নিয়ে বিশেষ উড়ান গুয়াহাটির লোকপ্রিয় গোপীনাথ বরদলৈ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরে রাষ্ট্রপতিকে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন রাজ্যপাল অধ্যাপক জগদীশ মুখি, মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা, কেন্দ্রীয় মন্ত্রী রামেশ্বর তেলি, গুয়াহাটির মেয়র মৃগেণ শরণিয়া, বিজেপির প্রদেশ সভাপতি ভবেশ কলিতা এবং রাজ্য সরকারের শীর্ষ প্রশাসনিক আধিকারিকগণ। বিমানবন্দরে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার দিয়েছে ভারতীয় সেনাবাহিনী।

বিমানবন্দর থেকে হেলিকপ্টারে রাষ্ট্রপতি গিয়েছেন আইআইটি গুয়াহাটি। আইআইটিতে তাঁর মধ্যাহ্ণ ভোজনের ব্যবস্থা করা হয়েছে। মধ্যাহ্ণ ভোজন শেষে খানিক বিশ্রাম নিয়ে ৩-টায় আইআইটি-র ভূপেন হাজরিকা প্ৰেক্ষাগৃহে ‘পরম কামরূপা’ সুপার কম্পিউটার প্ৰকল্পের শুভারম্ভের পাশাপাশি ‘সমীর’ নামের একটি গবেষণাগারের উদ্বোধন করবেন তিনি।

দুদিনের সফরসূচি নিয়ে দেশের রাষ্ট্ৰপতি পদে আসীন হয়ে এই প্রথম অসমে এসেছেন দ্ৰৌপদী মুৰ্মু। ত্ৰিপুরার আগরতলা থেকে আজ তিনি গুয়াহাটি এসেছেন। আজ আইআইটি গুয়াহাটি থেকে ভাৰ্চুয়ালি উদ্বোধন করবেন ধুবড়িতে নবনির্মিত রাজ্যের নবম ধুবড়ি মেডিক্যাল কলেজ হাসপাতাল। এছাড়া এখান থেকেই ডিব্ৰুগড় এবং মধ্যপ্ৰদেশের জব্বলপুরে ন্যাশনাল ইনস্টিটিউট অফ ভাইরোলজি (এনআইভি)-র জোনাল শাখার শিলান্যাস করবেন রাষ্ট্ৰপতি দ্রৌপদী মুর্মু। সব অনুষ্ঠানে রাষ্ট্রপতির সঙ্গে থাকবেন রাজ্যপাল জগদীশ মুখি এবং মুখ্যমন্ত্ৰী হিমন্তবিশ্ব শৰ্মা।

আইআইটি-র কাৰ্যসূচি শেষে পাঞ্জাবাড়িতে শ্ৰীমন্ত শংকরদেব কলাক্ষেত্ৰ এবং খানাপাড়ায় অসম প্ৰশাসনিক পদাধিকারী মহাবিদ্যালয়ে পৃথক পৃথক কাৰ্যসূচিতে অংশগ্ৰহণ করবেন রাষ্ট্রপতি। এদিকে রেলের মাধ্যমে মেঘালয় ও নাগাল্যান্ডকে সংযুক্ত করতে আগামীকাল ১৪ অক্টোবর গুয়াহাটি থেকে নতুন দুটি ট্রেনের সূচনা করবেন রাষ্ট্রপতি দ্রৌপদী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *