BRAKING NEWS

Suvendu Adhikari:উত্তরবঙ্গের মানুষ আলাদা রাজ্যের দাবিকে সমর্থন শুভেন্দুর

কলকাতা, ৮ অক্টোবর (হি.স.) : রেড রোডে পুজো কার্নিভ্যালকে সামনে রেখে সুর চড়িয়েছেন বিরোধীরা। মাল নদীতে প্রতিমা নিরঞ্জনের সময় হড়পা বানে মৃত্যু হয় আট জনের। তারপরেও কীভাবে কার্নিভ্যালের সিদ্ধান্ত নিচ্ছে রাজ্য?

উত্তরবঙ্গের অন্তর্গত জলপাইগুড়ির মালবাজারের হড়পা বান কাণ্ডকে সামনে তুলে এনে মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেস সরকারের ‘কার্নিভ্যাল’-কে তুমুল কটাক্ষ করে প্রশ্ন তুলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শনিবার তিনি নন্দীগ্রামে সাংবাদিকদের বলেন, “উত্তরবঙ্গের ব্যাপারে রাজ্য সরকার অসংবেদনশীল। সেই কারণেই উত্তরবঙ্গের মানুষ আলাদা রাজ্যের দাবি তোলেন“।
প্রতি বছর তৃণমূল কংগ্রেস সরকারের তরফ থেকে কলকাতার পাশাপাশি অন্যান্য জেলার সেরা পুজোগুলিকে নিয়ে কার্নিভ্যালের আয়োজন করা হয়। গত দু’বছর করোনার কারণে সেরকম ভাবে অনুষ্ঠান পালন করা না গেলেও এ বছর জাঁকজমকপূর্ণভাবে অনুষ্ঠিত হয় কার্নিভাল। তবে এই অনুষ্ঠানকে উদ্দেশ্য করে অতীতে একাধিকবার কটাক্ষ ছুড়ে দিয়েছে বিরোধী দলগুলি। এক্ষেত্রে সরকারি টাকায় এ সকল কার্নিভ্যাল করার কোন মানে হয় না বলে মন্তব্য করেন বহু নেতা-মন্ত্রীরা। এদিন সেই ধারা বজায় রেখে পুনরায় একবার মুখ্যমন্ত্রী এবং তৃণমূল সরকারের বিরুদ্ধে আক্রমণ শানালেন বিজেপি নেতা।

এদিন শুভেন্দু অধিকারীর গলায় উঠে আসে জলপাইগুড়ির মালবাজারের হড়পা বান কাণ্ড। গত বুধবার, দশমীর দিন মালবাজারের মাল নদীতে দুর্গা প্রতিমা বিসর্জনের সময় আচমকাই হড়পা বান আসায় জলের তীব্র গতিতে ভেসে যায় অসংখ্য মানুষ। এই ঘটনায় ইতিমধ্যে আট জনের মৃত্যু হয়েছে, আহত বহু। এই পরিস্থিতিতে সরকারের কার্নিভ্যাল বন্ধ রাখা উচিত ছিল বলে মন্তব্য করেন শুভেন্দু অধিকারী।
বিরোধী দলনেতা বলেন, “সরকারি পয়সায় কার্নিভ্যাল হয়ে চলেছে। এটা বন্ধ হওয়া প্রয়োজন। মাল বাজারে যে ভয়ানক ঘটনা ঘটেছে, তারপর সরকারের উচিত ছিল, কার্নিভ্যাল বন্ধ করা। এটা উত্তরবঙ্গের ঘটনা বলে রাজ্যের তরফ থেকে গুরুত্ব দেওয়া হয়নি। ওরা উত্তরবঙ্গের ব্যাপারে অসংবেদনশীল। সেই জন্য সেখানকার মানুষ পৃথক রাজ্যের দাবি করেন। আমার মনে হয়, কার্নিভ্যাল এ বছর বন্ধ রাখা উচিত ছিল।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *