BRAKING NEWS

কমনওয়েলথের পদক জয়ীদের সঙ্গে মিলিত হলেন প্রধানমন্ত্রী, বললেন ক্রীড়াবিদদের প্রতি তাঁর আস্থা ছিল

নয়াদিল্লি, ১৩ আগস্ট (হি.স.): দিল্লিতে নিজস্ব সরকারি বাসভবনে কমনওয়েলথ গেমসের সমস্ত পদক জয়ীদের সঙ্গে মিলিত হয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার বেলা এগারোটা নাগাদ কমনওয়েলথ গেমসের সমস্ত পদক জয়ীদের সঙ্গে মিলিত হন প্রধানমন্ত্রী। পদক জয়ীদের আপ্যায়ন করে প্রধানমন্ত্রী এদিন বলেছেন, ক্রীড়াবিদদের প্রতি তাঁর অনেক বেশি আস্থা ছিল। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ সিং ঠাকুরও।

প্রধানমন্ত্রী এদিন বলেছেন, “কমনওয়েলথ গেমস শুরু হওয়ার আগেই আমি আপনাদের বলেছিলাম ও আশ্বাসও দিয়েছিলাম যে আপনারা ফিরে এলেই আমরা একসঙ্গে ”বিজয়োৎসব” উদযাপন করব। আমি আত্মবিশ্বাসী ছিলাম যে আপনারা বিজয়ী হয়ে ফিরে আসবেন, আমিও আপনাদের সঙ্গে দেখা করার কথা ভেবেছিলাম।”
প্রধানমন্ত্রী এদিন আরও বলেছেন, গর্বের বিষয় হল এই যে আপনাদের কঠোর পরিশ্রম এবং অনুপ্রেরণামূলক কৃতিত্বের সঙ্গে দেশ আজাদি-কা-অমৃত-মহোৎসবে প্রবেশ করছে। বিগত কয়েক সপ্তাহে দেশ ক্রীড়া ক্ষেত্রে দু”টি বড় অর্জন রেকর্ড করেছে। কমনওয়েলথে ঐতিহাসিক পারফরম্যান্সের পাশাপাশি, প্রথমবারের মত দেশ দাবা অলিম্পিয়াড আয়োজন করেছে।”

প্রধানমন্ত্রী এদিন আরও বলেছেন, সমস্ত মহিলা ক্রীড়াবিদদের পদক জয় ভারত জুড়ে মেয়েদের মূলধারার খেলাধুলায় অংশ নিতে অনুপ্রাণিত করবে৷ পদকগুলি শুধুমাত্র আমাদের উদযাপনের জন্য নয়, বরং এক ভারত শ্রেষ্ঠ ভারত-এর প্রতীক, যেখানে আমাদের স্বাধীনতা সংগ্রামীদের মতো ক্রীড়াবিদরাও শুধুমাত্র একটি দৃষ্টিভঙ্গি নিয়ে আসেন – ভারতকে জয়ী করতে হবে। মোদী বলেন, বক্সিং হোক, জুডো হোক, কুস্তি হোক, আমাদের মেয়েরা যেভাবে খেলাধুলায় আধিপত্য বিস্তার করেছেন তা বিস্ময়কর কিছু নয়। তিনি বলেন, ক্রীড়াবিদরা দেশের তরুণ প্রজন্মকে শুধুমাত্র খেলাধুলায় নয়, অন্যান্য ক্ষেত্রেও উদ্বুদ্ধ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *