BRAKING NEWS

করিমগঞ্জের ৫৮১টি বুথে ওয়েবকাস্টিং, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্নে প্রস্তুত জেলা প্রশাসন

– ভোটকেন্দ্রের উদ্দেশ্যে সামগ্রী নিয়ে রওয়ানা ভোটকর্মীদের

– উত্তর করিমগঞ্জে ১১টি ভোটকেন্দ্র পরিচালনা করবেন মহিলারা

করিমগঞ্জ (অসম)২৫ এপ্রিল (হি.স.) : করিমগঞ্জ লোকসভা আসনের যে সব এলাকায় নিরবচ্ছিন্ন ইন্টারনেট পরিষেবা রয়েছে সেই সব ৫৮১টি বুথে ওয়েবকাস্টিংয়ের ব্যবস্থা থাকবে। যে সব জায়গায় ইন্টারনেটের সমস্যা আছে সেখানে সিসি ক্যামেরা এবং ভিডিওগ্রাফি হবে। ভোট সংক্রান্ত নথি, ইভিএম সরবরাহ কেন্দ্র থেকে রিসিপ্ট সেন্টার, পোলিং স্টেশনে পৌঁছানোর ক্ষেত্রে নজরদারি রাখতে, ভোটে ব্যবহৃত সমস্ত গাড়িতে জিপিএস লোকেশন ট্র্যাকিং সিস্টেম চালু থাকবে। যাতে ভোট সংক্রান্ত সামগ্রী স্ট্রং রুম পর্যন্ত আনার ক্ষেত্রে কোনও কারচুপি না হয়। জানিয়েছেন করিমগঞ্জের জেলাশাসক তথা রিটাৰ্নিং অফিসার মৃদুল যাদব।

তিনি জানান, আগামীকাল শুক্রবার দ্বিতীয় দফায় লোকসভা নির্বাচন। গণদেবতারা ভোট দানের মাধ্যমে দেশের গণতন্ত্রকে শক্তিশালী করার উদ্যোগ গ্রহণ করবেন। সংরক্ষণ মুক্ত করিমগঞ্জে আসনে এবার প্রার্থী রয়েছেন মোট ২৪ জন। শুক্রবার তাদের ভাগ্য বন্দি হবে ইভিএমে। লোকসভা নির্বাচনকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে করিমগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে।

আজ বৃহস্পতিবার সকাল থেকে ভোটকেন্দ্রের উদ্দেশ্যে ভোট সামগ্রী নিয়ে রওয়ানা দিয়েছেন ভোট কর্মীরা। সুষ্ঠু, শান্তিপূর্ণ ও অবাধ নির্বাচন প্রশাসনের একমাত্র লক্ষ্য। প্রত্যেক ভোট কেন্দ্রে ভোটারদের নির্দিষ্ট পোলিং স্টেশন নির্ধারণ করার লক্ষ্যে বিএলও উপস্থিত রয়েছেন। ভোটকর্মী ও নিরাপত্তা কর্মীদের সুবিধার কথা বিবেচনা করে ভোটকেন্দ্রগুলিতে পেইড ক্যান্টিন সচল রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তাছাড়া ভোটকর্মীদের জেলা সদরে নিয়ে আসার জন্য গাড়ির ব্যবস্থা করা হয়েছে। ২৭ এপ্রিল পৰ্যন্ত করিমগঞ্জ শহরের এওসি পয়েন্ট থেকে জেলা আয়ুক্ত কার্যালয় পর্যন্ত সড়কে ই-রিকশা, ই-অটো এবং পেট্রোল অটো চলাচলে নিষেধাজ্ঞা জারি রয়েছে। কন্ট্রোল রুমে থাকা টেলিফোন নম্বর ০৩৮৪৩-২৬৫১৪৪ এবং ১৯৫০ হেল্পলাইন নম্বর করিমগঞ্জ কলেজ কন্ট্রোল রুমে কার্যকর থাকবে বলে জানান মৃদুল যাদব।

জেলশাসক জানান, ৭-নম্বর করিমগঞ্জ লোকসভা আসনে ভোট ভোটারের সংখ্যা ১৪ লক্ষ ১২ হাজার ২৩৯। তার মধ্যে পুরুষ ভোটার ৭ লক্ষ ২৩ হাজার ২০২ এবং মহিলা ভোটার ৬ লক্ষ ৮৯ হাজার ২৫ জন। করিমগঞ্জ এবং হাইলাকান্দি, দুই জেলার মোট ছয়টি বিধানসভা কেন্দ্রের মধ্যে ১২৩ নম্বর করিমগঞ্জে ভোটারের সংখ্যা ২ লক্ষ ৬৩ হাজার ৩৩৫, পোলিং স্টেশন রয়েছে ৩০১টি। ১২৪ নম্বর দক্ষিণ করিমগঞ্জে ২ লক্ষ ৭৭ হাজার ৯৭৯ ভোটারের মধ্যে পোলিং স্টেশন রয়েছে ৩১২টি, ১২৫ নম্বর পাথারকান্দিতে ১ লক্ষ ৭৯ হাজার ৮৮৭ ভোটারের বিপরীতে পোলিং স্টেশন রয়েছে ১৯৮টি, ১২৬ নম্বর রামকৃষ্ণনগরে মোট ভোটার রয়েছেন ২ লক্ষ ১৪ হাজার ৭০৩ জন, পোলিং স্টেশন ২৪৭টি, ১২১ নম্বর হাইলাকান্দি কেন্দ্রে ২ লক্ষ ১২ হাজার ৮১ জন ভোটারের জন্য পোলিং স্টেশন রয়েছে ২৭৯টি এবং ১২২ আলগাপুর-কাটলিছড়ায় ভোটারের সংখ্যা ২ লক্ষ ৬২ হাজার ২৫৪ জন। সেখানে পোলিং স্টেশন রয়েছে ৩২৩টি।

তাছাড়া উত্তর করিমগঞ্জে রয়েছে ১১টি মডেল পোলিং স্টেশন। লোকসভা আসনে তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ১১ জন, ৮৫-ঊর্ধ্ব ভোটার ৮৯ এবং দিব্যাঙ্গ ভোটার ৪৩ জন।

লোকসভা ভোটে উত্তর করিমগঞ্জে ১১টি ভোটকেন্দ্র পরিচালনা করবেন মহিলারা। মোট ১৫টি জোনে ৮১ জন সেক্টর অফিসার নিয়োজিত রয়েছেন। ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্ত প্রত্যেক ভোটদাতাকে নিজ নিজ ভোট কেন্দ্রে গিয়ে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করার জন্য অনুরোধ জানান জেলা নির্বাচনী আধিকারিক মৃদুল যাদব।

এদিকে পুলিশ সুপার পার্থপ্রতিম দাস জানান, ৯৪টি স্পর্শকাতর পোলিং সেন্টার থাকলেও নিরাপত্তার বিষয়েও গুরুত্ব দেওয়া হচ্ছে। নির্বাচনের বিজ্ঞপ্তি জারি হওয়ার সাথে সাথেই লোকসভা কেন্দ্রের বিভিন্ন এলাকায় রুটমার্চ, ফ্ল্যাগমার্চ সহ নাকা চেকিংয়ের ব্যাবস্থা করা হয়েছে। তাছাড়া যেহেতু করিমগঞ্জ আন্তর্জাতিক সীমান্ত জেলা, তাই ভোটের দিন সেকেন্ড লাইন ডিফেন্স সহ বিএসএফ সক্রিয় থাকবে, জানান পুলিশ সুপার পার্থপ্রতিম দাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *