BRAKING NEWS

প্রধানমন্ত্রী ত্রিপুরা সহ উত্তর-পূর্বাঞ্চলের রাজ্যগুলির সার্বিক বিকাশে অগ্রাধিকার দিয়েছেন : কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর

আগরতলা, ১২ আগস্ট (হি. স.) : ত্রিপুরা সহ ভারতের উত্তর-পূর্বাঞ্চলের বিকাশে কেন্দ্রীয় সরকার বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করছে। এই অঞ্চলের অন্তিম ব্যক্তি পর্যন্ত প্রকৃত সুবিধাভোগীদের কাছে কেন্দ্রীয় ও রাজ্য সরকারের উন্নয়ন কর্মসূচির সুফল পৌঁছে দেওয়া হচ্ছে। আজ তেলিয়ামুড়া মহকুমার কল্যাণপুরে এক সাংবাদিক সম্মেলনে একথা বলেন কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি ও দক্ষতা উন্নয়ন প্রতিমন্ত্রী রাজীব চন্দ্রশেখর।

তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ত্রিপুরা সহ উত্তর-পূর্বাঞ্চলের রাজ্যগুলির সার্বিক বিকাশে অগ্রাধিকার দিয়েছেন। রাজ্যের বর্তমান সরকারও ২০১৮ সালে ক্ষমতায় আসার পর ত্রিপুরার জনগণ বিভিন্ন কেন্দ্রীয় ও রাজ্য সরকারের প্রকল্পের সুবিধা পেয়ে উপকৃত হয়েছেন।

কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বলেন, বিগত আড়াই বছর করোনা অতিমারীর জন্য সমগ্র বিশ্বে অর্থনীতির উপর একটা আঘাত এসেছে। কিন্তু আমাদের দেশের প্রধানমন্ত্রীর তৎপরতায় কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারের সম্মিলিত প্রয়াসে করোনা অতিমারী মোকাবিলা করতে সক্ষম হয়েছে। এই সময়ে কেন্দ্রীয় সরকার দেশের ৮০ কোটি জনগণকে বিনামূল্যে খাদ্যসামগ্রী দিয়েছে। তিনি বলেন, কেন্দ্রীয় সরকার দেশের অর্থনীতিকে মজবুত করার লক্ষ্যে কাজ করছে। কেন্দ্রীয় সরকারের লক্ষ্য এক উন্নত ভারত গড়ে তোলা।

কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি ও দক্ষতা উন্নয়ন প্রতিমন্ত্রী রাজীব চন্দ্রশেখর বলেন, ত্রিপুরার কল্যাণপুর এলাকার মানুষও প্রধানমন্ত্রী আবাস যোজনা-গ্রামীণ, আয়ুষমান ভারত, প্রধানমন্ত্রী মুদ্রা যোজনা ও পিএম কিষাণ প্রকল্পের সুবিধা পেয়েছেন।

তিনি বলেন, বর্তমান কেন্দ্রীয় সরকারের মন্ত্রীগণ দেশের বিভিন্ন প্রত্যন্ত এলাকা নিয়মিত সফর করছেন। কেন্দ্রীয় সরকারের লক্ষ্য সবকা সাথ সবকা বিকাশ। প্রতিটি অঞ্চলের নাগরিকের জীবনযাত্রার মান উন্নয়নেও কেন্দ্রীয় সরকার কাজ করছে।কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি ও দক্ষতা উন্নয়ন প্রতিমন্ত্রী রাজীব চন্দ্রশেখর আজ কল্যাণপুর ব্লকের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। তিনি কল্যাণপুরে নবনির্মিত কমিউনিটি হেলথ সেন্টারটিও পরিদর্শন করেন। এরপর কল্যাণপুর লোটার কমিউনিটি হলে স্থানীয় ব্যবসায়ী ও জনসাধারণের সাথে মত বিনিময় করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *