BRAKING NEWS

হর ঘর তিরঙ্গা : পাথারকান্দির গ্রামেগঞ্জে সচেতনতামূলক জাতীয় পতাকা মিছিল

পাথারকান্দি (অসম), ১২ আগস্ট (হি.স.) : স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আহূত ‘আজা‌দি কা অমৃত ম‌হোৎসব‌’ উদযাপনের অন্যতম অঙ্গ ‘হর ঘর তিরঙ্গা’ কার্যসূচি সম্পর্কে গণ-সচেতনতা বাড়াতে করিমগঞ্জ জেলার পাথারকান্দি বিধানসভা এলাকার শহর থেকে গ্রাম, চলছে ব্যাপক জাতীয় পতাকা মিছিল।

আজ শুক্রবার কটামণিতে জাতীয় পতাকা নিয়ে শোভাযাত্রা বের করে কটামণি আঞ্চলিক মাদারিসে কৌমিয়া ও অল অসন মাদারিসে কৌমিয়া। কটামণি এলালার বিভিন্ন ইসলামিক শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় সংগঠনের কর্মকর্তা সহ যুব ও আমজনতার অংশগ্রহণে ছলামনা, উত্তর ঝেরঝেরি, আট নম্বর ও ইছারপারে জাতীয় পতাকা মিছিল অনুষ্ঠিত হয়।

মিছিলে কটামণি কৌমিয়া মাদ্রাসা, দক্ষিণ ছলামনা, তানজুল কোরান হাফিজিয়া মাদ্রাসা, ইছারপার তৈয়বীয়া মাদ্রাসা, পূর্ব কটনপুর বাহারুল উলুম মাদ্রাসার পড়ুয়া ও শিক্ষ‌করা অংশগ্রহণ ক‌রেন।

মিছিল শেষে কটামণি বাজার জামে মসজিদের ইমাম মৌলানা হেলাল উদ্দিন বক্ত‌ব্য পেশ করে ‘আজা‌দি কা অমৃত ম‌হোৎসব’ পাল‌নের আহ্বান জানান। কেন্দ্রীয় সরকারের আহ্বানে সাড়া দিয়ে সর্বস্তরের নাগরিক যেন নিজ নিজ বাড়ি ও দোকানঘরে ১৩ আগস্ট থেকে ১৫ আগস্ট পর্যন্ত জাতীয় পতাকা উড্ডীন করেন। তিনি তার বক্তব্যে এও বলেন, দেশকে স্বাধী‌ন করতে ইং‌রেজ‌দের বিরুদ্ধে সংগ্রাম করতে গি‌য়ে দেশের হিন্দু মুসলিম বৌদ্ধ শিখ ও ইসাই ধ‌র্মের নেতা প‌ণ্ডিত সহ ভারতের মাদ্রাসার ছাত্ররাও শহিদ হয়েছেন। তাঁদের আত্মবলিদানের জন্যই আজ আমরা স্বাধীন ভারতের নাগরিক।

গণ–জাগরণ মিছিলে অংশগ্রহণ করেছেন মৌলানা হেলাল আহমেদ, মৌলানা হাফিজ, হিশাম আহমেদ, কটামণি বাজার জামে মসজিদের প্রাক্তন ইমাম মৌলানা সিরাজ উদ্দিন, শিক্ষক মৌলানা হবিবুর রহমান এবং এলাকার বিভিন্ন স্তরের জনগণ ও পড়ুয়ারা।
এদিকে ‘আজাদি কা অমৃত মহোৎসব’কে সফল করে তুলতে পাথারকান্দির ভুরুঙ্গা গ্রাম পঞ্চায়েত (জিপি)-এর চান্দখিরাবস্তিতে গ্রামবাসীদের উদ্যেগে এক পতাকা মিছিল অনুষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দেন কবির উদ্দিন, মন্তাজ আলি, আহমেদ আলি, কুতুব উদ্দিন, হারুন রশিদ, ফরিজ উদ্দিন, বাসা উদ্দিন প্রমুখ।
একইভাবে পাথারকা‌ন্দির কু‌কিতল ও ডেঙ্গারবন্দ জি‌পির তিন নম্বর ওয়ার্ড হৈলামছড়া-পূর্ব পেঁচারঘাট গ্রা‌মেও পৃথক পৃথক দু‌টি স‌চেতনামূলক জাতীয় পতাকা মিছিল বের করেছেন এলাকার মানুষ। হৈলামছড়া-‌পুর্ব পেঁচারঘা‌টের মিছিলে নেতৃত্ব দেন ওয়ার্ড সদস্যা শুক্লা বৈদ্য। ছি‌লেন কুকিতল জিপি সভানেত্রী গঙ্গোত্রী কুর্মি, লোয়াইরপোয়া মণ্ডল মিডিয়া ইনচার্জ রাহুল দাস, সজল কুর্মি, প্রমথ নমঃশূদ্র, সুশীল ধর, সুধাময় নমঃশুদ্র, নিধুভূষণ দাস, শ্যামানন্দ সোনার, মুন্না নায়েক, দেবানন্দ কৈরি, শ্রীবাস নমঃশূদ্র, অপু পাল, দেবজ্যোতি পাল, চতুরা বাল্মিকদাস, নৃপেন্দ্র দাস, সন্তোষ গোয়ালা এবং কুকিতল জিপির বিভিন্ন এসএইচজি-র সদস্য ও বি‌শিষ্টজ‌নেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *