BRAKING NEWS

Manipur:মণিপুরের ভূমিধসস্থলে ৬১ জনের মৃতদেহ উদ্ধারের পর সমাপ্ত অভিযান

ইমফল, ২১ জুলাই (হি.স.) : মণিপুরের ননে জেলার অন্তর্গত টুপুল রেললাইন নির্মাণ ক্যাম্পে সংঘটিত ভূমিধসস্থলে উদ্ধার অভিযান শেষ করেছে সেনা ও আধাসেনা এবং এনডিআরএফ-এর দল। জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্ৰী নংথমবাম বীরেন সিংহ। গত ২৯ জুন রাত প্রায় দুটা নাগাদ সংঘটিত ওই ঘটনায় প্ৰাণ হারিয়ছেন ৬১ জন। এঁদের মধ্যে ৩০ জন ১০৭ টেরিটরিয়াল আর্মির জওয়ান। এছাড়া এখনও পাঁচজন নিখোঁজ। তবে ১৮ জনকে ইতিমধ্যে জীবন্ত উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, লাগাতার বৃষ্টির দরুন গত ২৯ জুন রাতে রাজ্যের ননে জেলার অন্তর্গত টুপুলে রেললাইন নির্মাণ ক্যাম্পে ব্যাপক ভূমিধস হয়। ধস পড়ে ভারতীয় সেনার ১০৭ নম্বর টেরিটরিয়াল আৰ্মি ক্যাম্প, নবনির্মিত রেলস্টেশনের ওপর। ইমফল-জিরিবাম নির্মীয়মাণ ব্ৰডগজ রেললাইনের নিরাপত্তার দায়িত্বে ছিল ১০৭ নম্বর টেরিটরিয়াল আর্মি। গত তিন মাস আগে টুপুল রেল স্টেশনের কাছে মোতায়েন করা হয়েছিল টেরিটরিয়াল আর্মির ১০৭ নম্বর ব্যাটালিয়ন। ভূমিধসের পর থেকে সেনা, আসাম রাইফেলস, এনডিআরএফ-এর দল অত্যাধুনিক সরঞ্জাম নিয়ে উদ্ধার অভিযান চালিয়ে এ পর্যন্ত ৬১ জনের মৃতদেহ এবং জীবন্ত ১৮ জনকে উদ্ধার করা হয়েছে। যাঁদের জীবন্ত ও মৃত উদ্ধার করা হয়েছে, তাঁদের অধিকাংশই অসমের নাগরিক।

ভূমিধস এতটাই ভয়াবহ ছিল যে, পাহাড়ের নীচে ইজাই নদীর মাঝখানে বাঁধের সৃষ্টি করে গতিপথ অবরুদ্ধ করে ফেলেছিল। প্ৰতিকূল আবহওার জন্য উদ্ধার অভিযানে প্রথম দিকে বেশ বেগ পেতে হয়েছে অভিযানকারীদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *