BRAKING NEWS

Railway:পণ্য পরিবহণের প্রসার বৃদ্ধি, গ্রাহক সম্পর্ক উন্নত করতে এনএফ রেলের একাধিক পদক্ষেপ

গুয়াহাটি, ২১ জুলাই (হি.স.) : উত্তরপূর্ব সীমান্ত (এনএফ) রেলওয়ের পক্ষ থেকে পণ্য পরিবহণ ব্যবস্থাকে উন্নত করতে এবং উন্নত গ্রাহক সম্পর্ক প্রদান করতে একাধিক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এগুলির মধ্যে কয়েকটি হল, জুন মাসে বহির্মুখি ও অন্তর্মুখি পণ্য ট্র্যাফিক হ্যান্ডলিঙের জন্য কয়েকটি নতুন স্টেশন খুলে দেওয়া।

এক প্ৰেস বাৰ্তায় উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে জানান, গ্রাহক সম্পর্ক উন্নত এবং মাল পরিবহণ আরও বৃদ্ধি করতে লামডিং ডিভিশনের অধীনে চোঙাজান স্টেশনটি অন্তর্মুখি ও বহির্মুখি রেলওয়ে ম্যাটেরিয়াল কনসাইনমেন্ট (আরএমসি) ট্র্যাফিক হ্যান্ডলিঙের জন্য খোলা হয়েছে। অতিরিক্তভাবে লামডিং ডিভিশনের অধীনে খংসাং স্টেশনটি কয়লা, পিওএল, পশু সম্পদ, বিস্ফোরক ও ক্র্যান কনসাইনমেন্ট ছাড়া বহির্মুখি ও অন্তর্মুখি সামগ্রী হ্যান্ডলিঙের জন্য খোলা হয়েছে।

এছাড়া, ওয়াগনের উন্নত টার্ন রাউন্ডের জন্য নুনমাটির আইওসিএল রিফাইনারি সাইডিং, রানিপাত্রের জেএসডব্লিউ সিমেন্ট এবং সূর্য কমল ও কিষাণগঞ্জ গুডস লোকেশনে বিলম্বশুল্ক মাশুলের ডেবিট/ক্রেডিট স্কিম চালু করা হয়েছে। পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) পদ্ধতির অধীনে গুডস শেডের উন্নয়নের ক্ষেত্রে নিউ তিনসুকিয়া ও ডামডিম গুডস ইয়ার্ড-এর জন্য বিড প্রাপ্ত হয়েছে। গুডস শেডে পিপিপি মডেলের ফলে পণ্যবাহী ট্রেনের চলাচল বৃদ্ধি এবং আধুনিক প্রযুক্তি প্রবর্তনের দ্বারা স্থানীয় যুবকদের জন্য কর্মস্থান সৃষ্টি হবে।

তিনি জানান, রেলওয়েতে গ্রাহক সম্পর্ক উন্নয়ন ও পিপিপি মোড প্রবর্তনের ফলে পণ্যবাহী ট্রেনের লোডিং ও আনলোডিং বৃদ্ধি পাবে। যার ফলে উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের উপার্জন বছর বছর বৃদ্ধি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *