BRAKING NEWS

উদ্ধব ঠাকরেকে ফোনে সান্ত্বনা দিলেন সোনিয়া গান্ধী

নয়াদিল্লি, ২৬ জুন ( হি. স.) : মহারাষ্ট্রে দ্রুত রাজনৈতিক সংকটাবস্থা কাটিয়ে ফের স্বাভাবিক হবে বলে শনিবার সর্বভারতীয় কংগ্রেস পার্টির অন্তর্বর্তী সভাপতি সোনিয়া গান্ধী ফোনে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে সান্ত্বনা দিয়েছেন। সূত্রের খবর, সোনিয়া গান্ধী উদ্ধব ঠাকরেকে বলেন, সঙ্কটের সময়ে কংগ্রেস দল তাঁর সঙ্গে রয়েছে। এদিকে শিবসেনার এক জেলা সভাপতি পদ থেকে ইস্তফা দিয়েছেন।

গত ২০ জুন মহারাষ্ট্রে বিধান পরিষদ নির্বাচনের পর ক্ষুব্ধ শিবসেনা বিধায়করা গুজরাটের সুরাটে গিয়েছিলেন। এর পরে এই বিধায়কদের এয়ার লিফটের মাধ্যমে অসমের গুয়াহাটির হোটেলে চলে যান। এই বিধায়করা মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে কংগ্রেস-এনসিপি দল ছেড়ে ভারতীয় জনতা পার্টির সঙ্গে সরকার গঠনের দাবি জানিয়েছেন। এ নিয়ে মহারাষ্ট্রে রাজনৈতিক অচলাবস্থা অব্যাহত রয়েছে।
এদিকে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে স্পষ্টতই বিজেপির সঙ্গে যেতে অস্বীকার করেছেন এবং বিদ্রোহী বিধায়কদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া শুরু করেছেন। শিবসেনার বিদ্রোহী বিধায়ক একনাথ শিন্ডের ছেলে সাংসদ শ্রীকান্ত শিন্ডে থানে জোরালোভাবে বিক্ষোভ দেখান। একনাথ শিন্ডে এবং অন্যান্য বিধায়কদের ক্ষোভের কারণও তিনি শিব সৈনিকদের বোঝানোর চেষ্টা করেছিলেন। এর পর থানে শিবসেনার জেলা সভাপতি নরেশ মাস্কে শিবসেনার প্রধান কার্যালয়ে পদত্যাগপত্র পাঠিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *