BRAKING NEWS

PM Modi :মন কি বাত: ‘খেলো ইন্ডিয়া’র মাধ্যমে সাধারণ পরিবার থেকে অসাধারণ প্রতিভা প্রকাশ করেছে: প্রধানমন্ত্রী মোদী

নয়াদিল্লি, ২৬ জুন ( হি. স.) : সাম্প্রতিক সময়ে ক্রীড়া প্রতিযোগিতায় তরুণ প্রতিভাদের কৃতিত্বের প্রশংসা করে রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, এবার এমন অনেক প্রতিভা সামনে এসেছে, যারা খুব সাধারণ পরিবারের। এই সময় প্রধানমন্ত্রী ‘খেলো ইন্ডিয়া ইয়ুথ স্পোর্টস’ জ্যাভলিন নিক্ষেপকারী নীরজ চোপড়া এবং ক্রিকেটার মিতালি রাজের কথা উল্লেখ করেন।

এদিন ‘মন কি বাত’-এর ৯০ তম পর্বে প্রধানমন্ত্রী বলেন, সম্প্রতি অনুষ্ঠিত ‘খেলো ইন্ডিয়া যুব গেমস’-এ আমাদের খেলোয়াড়রা অনেক রেকর্ড তৈরি করেছে। এসব খেলায় মোট ১২টি রেকর্ড ভাঙা হয়েছে। শুধু তাই নয়, মহিলা খেলোয়াড়দের নামে রেকর্ড হয়েছে ১১টি। ভারোত্তোলনে আটটি রেকর্ড গড়েছেন মণিপুরের এম মার্টিন দেবী। তিনি বলেন, এবার খেলো ইন্ডিয়াতে এমন অনেক প্রতিভা সামনে এসেছে, যারা খুবই সাধারণ পরিবারের। এই খেলোয়াড়রা তাদের জীবনে অনেক সংগ্রাম করেছেন এবং সাফল্যের এই পর্যায়ে পৌঁছেছেন। তার সাফল্যের পেছনে তার পরিবার এবং বাবা-মায়েরও বড় ভূমিকা রয়েছে।
প্রধানমন্ত্রী মোদী বলেন, শ্রীনগরের আদিল আলতাফ, যিনি ৭০ কিলোমিটার সাইক্লিংয়ে সোনা জিতেছিলেন। তাঁর বাবা সেলাইয়ের কাজ করেন। চেন্নাইয়ের ‘এল. ধানুশের বাবাও একজন সাধারণ কাঠমিস্ত্রি। সাংলির মেয়ে কাজল সরগরের বাবা চা বিক্রেতার কাজ করেন।

ক্রিকেটার মিতালি রাজকে নিয়েও আলোচনা করেন প্রধানমন্ত্রী। এই মাসে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেছেন তিনি। মিতালি শুধু একজন অসাধারণ খেলোয়াড়ই নন, অনেক খেলোয়াড়ের অনুপ্রেরণাও হয়েছেন। তিনি মিতালির ভবিষ্যতের জন্য শুভকামনা জানিয়েছেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *