BRAKING NEWS

Election : রাষ্ট্রপতি নির্বাচন, ১৭ বিরোধী দলের ফের বৈঠক ২১ জুন

নয়াদিল্লি, ১৭ জুন ( হি. স.) : রাষ্ট্রপতি পদে সর্বসম্মত প্রার্থী করতে ফের বৈঠকে বসছেন বিরোধী দলগুলি। আগামী ২১ জুন সংসদের অ্যানেক্স হলে বসছে ১৭ দলের মেগা বৈঠক। সূত্রের খবর, ওই বৈঠকেই রাষ্ট্রপতি পদে বিরোধীদের সর্বসম্মত প্রার্থীর নাম চূড়ান্ত হতে পারে। বুধবার কনস্টিটিউশন ক্লাবে যে নেতা-নেত্রীরা হাজির ছিলেন, ২১-এর বৈঠকে তাঁরাই থাকবেন কি না, তা এখনও স্পষ্ট নয়। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠকে যাবেন কি না, শুক্রবার পর্যন্ত সে ব্যাপারেও তৃণমূলের তরফে পরিষ্কার কোনও বক্তব্য পাওয়া যায়নি। তবে এনসিপি প্রধান শরদ পাওয়ারের নেতৃত্বেই ওই বৈঠক বসছে বলে সূত্রের খবর।

গত ১৫ জুনের বৈঠকে শরদ পাওয়ার জানিয়ে দেন, তিনি রাষ্ট্রপতি পদে প্রার্থী হতে রাজি নন। যতদিন বাঁচবেন, ততদিন মানুষের সেবা করে যাবেন। মমতা বন্দ্যোপাধ্যায়-সহ তাবড় বিরোধী নেতারা অনেক অনুরোধ করেও পাওয়ারকে রাজি করাতে পারেননি। তৃণমূল নেত্রী এরপর জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা কিংবা পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল গোপালকৃষ্ণ গান্ধীর নাম প্রস্তাব করেন। ওই বৈঠকে অবশ্য নিজে হাজির ছিলেন না, ছিলেন তাঁর ছেলে ওমর আবদুল্লা।
তিনি জানান, শ্রীনগরে ফিরে গিয়ে ফারুকের সঙ্গে কথা বলে কী হল তা জানাবেন। বৈঠকের ফাঁকেই মমতা কথা বলেন গোপালকৃষ্ণ গান্ধীর সঙ্গেও। এর আগে বিরোধীদের প্রার্থী হিসেবে রাষ্ট্রপতি পদে দাঁড়িয়ে হেরে যান তিনি। এরপরেও হার প্রায় নিশ্চিত জেনেও তিনি ফের রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হতে চাইবেন না বলেই মনে করছেন অনেকেই। এই পরিস্থিতিতে সর্বসম্মত প্রার্থী খুঁজে বার করাটা বিরোধীদের পক্ষে বেশ কঠিন হয়ে পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *