BRAKING NEWS

Assam : ৮ জুন কারবি আংলং স্বশাসিত পরিষদের নির্বাচন, ভোটগ্রহণ কেন্দ্রের উদ্দেশ্যে রওয়ানা ১৩২ জন ভোটকর্মীর

ডিফু (অসম), ৬ জুন (হি.স.) : আগামী ৮ জুন কারবি আংলং স্বশাসিত পরিষদের নির্বাচন। দুর্গম পাহাড়ি এলাকায় ভোটগ্রহণের জন্য দুদিন আগেই প্রথম দফায় ভোটকর্মীরা নির্ধারিত কেন্দ্রের উদ্দেশ্যে রওয়ানা হলেন।

আজ সোমবার সকালে ডিফু থেকে ২১টি প্রত্যন্ত ও দুর্গম অঞ্চলের ভোটগ্রহণ কেন্দ্রের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন ভোট কর্মীরা। আজ যাঁরা প্রত্যন্ত ও দুর্গম অঞ্চলে ভোট গ্রহণ কেন্দ্রের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন তাঁদের তিনদিন ওই সব এলাকায় কাটাতে হবে। তাছাড়া সোমবার হামরেন মহকুমার ৫৪টি ভোট গ্রহণ কেন্দ্র ও বোকাজান মহকুমার ৭৮টি ভোট গ্রহণ কেন্দ্রের ভোট কর্মীরা তাঁদের গন্তব্যের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন। আজ প্রথম দফায় গন্তব্যস্থলের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন মোট ১৩২ জন ভোটকর্মী।

কারবি আংলঙের জেলাশাসক দিবাকর নাথ জানিয়েছেন, আজ সোমবার সকালে ডিফু থেকে কারব আংলং স্বশাসিত পরিষদের ১০টি আসনের বিভিন্ন স্থানে স্থাপিত ভোটগ্রহণ কেন্দ্রের উদ্দেশ্যে ভোটকর্মীরা যাত্রা করেছেন। আগামীকাল মঙ্গলবার বাকি ৩৮৬টি ভোটগ্রহণ কেন্দ্রের ভোট কর্মীরা দ্বিতীয় দফায় নিজ নিজ কেন্দ্রের উদ্দেশ্যে রওয়ানা হবেন।

জেলাশাসক জানান, এবার কারবি পরিষদের নির্বাচনে মোট ১৭টি ভোট গ্রহণ কেন্দ্র মহিলা ভোট কর্মীর দ্বারা পরিচালিত হবে। আগামী ৮ জুন কারবি আংলং স্বশাসিত পরিষদের ২৬টি আসনের জন্য নির্বাচন অনুষ্ঠিত হবে। বুধবার সকাল ৭-টা থেকে ভোট গ্রহণ শুরু হবে, চলবে বিকেল ৪-টা পর্যন্ত। কারব আংলং স্বশাসিত পরিষদের নির্বাচন ইভিএমের বদলে অনুষ্ঠিত হবে ব্যালট পেপারে। ভোট গণনা ও ফলাফল ঘোষণা হবে ১০ জুন সকাল ৮-টা থেকে।

এদিকে কারবি আংলং স্বশাসিত পরিষদের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত করতে নিরাপত্তা ব্যবস্থা কঠোর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *