BRAKING NEWS

ত্রিপুরায় ধর্মীয় ভাবাবেগে আঘাত মামলায় জামিন পেলেন কুণাল

আগরতলা, ৩০ মে (হি. স.) : ত্রিপুরায় ধর্মীয় ভাবাবেগে আঘাত সংক্রান্ত মামলায় জামিন পেয়েছেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ। আজ ৩০ হাজার টাকা ব্যক্তিগত বন্ডে অমরপুর আদালত জামিন মঞ্জুর করেছে। আদালত থেকে বেড়িয়ে কুণালের দাবি, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে একাধিক থানায় মামলা হয়েছে। তাতে, তৃণমূল কর্মীদের কাছে তাঁকে পৌছাতে সহযোগীতা করবে।

এদিনের কুণালের আইনজীবি অয়ন চক্রবর্তী বলেন, ২০২১ সালে ত্রিপুরায় পুর নির্বাচনের প্রাক্কালে সীতার পাতাল প্রবেশ নিয়ে মন্তব্যের জেরে পাঁচটি পৃথক মামলা জড়িয়েছেন তাঁর মক্কেল। তাতে আজ তিনটি মামলায় পুলিশ আদালতে চার্জশিট জমা দিয়েছে। তাই, কুণাল ঘোষ আজ আদালতে হাজিরা দিয়েছেন।

অয়নের বক্তব্য, কুণাল ঘোষের বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধি ২৯৫এ, ২৯৮ এবং ৫০৪ ধারায় মামলা রুজু হয়েছে। অথচ, পৌরাণিক কথা অনুযায়ী সীতার পাতাল প্রবেশের কাহিনী সকলেই অবগত রয়েছেন। তাই, ওই মামলা খারিজের দাবিতে আজ আদালতে সওয়াল করেছি। তিনি জানান, ইতিমধ্যে তাঁর মক্কেল থানায় জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন এবং সেখানে রামায়ণ উল্লেখ করে নিজের বক্তব্যের সপক্ষে যুক্তি দিয়েছেন। তিনি বলেন, আজ আদালত উভয় পক্ষের বক্তব্য শুনার পর ৩০ হাজার টাকা ব্যক্তিগত বন্ডে কুণাল ঘোষের জামিন মঞ্জুর করেছে।এদিকে, আদালত থেকে বেড়িয়ে কুণাল জামিন পেয়ে খুশি ব্যক্ত করেছেন। সাথে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ভাবে মামলায় বিজেপি কার্যত তৃণমূলের উপকার করেছে বলে দাবি করেছেন। তিনি বলেন, রাম-সীতা নিয়ে মন্তব্যে ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ উঠেছে। কিন্ত, কাউকে আঘাত করার জন্য কিছুই বলিনি। তাঁর দাবি, জয় শ্রীরাম ধ্বনি দিয়ে তৃণমূল কর্মীদের উপর হিংসায় জানতে খুবই ইচ্ছে করে তাঁরা সীতার পাতাল প্রবেশের কাহিনী নিশ্চয়ই জানেন। তিনি বলেন, মামলা দিয়ে তৃণমূলকে আটকানো সম্ভব নয়। বরং আজ ওই মামলার কারণেই অমরপুরে তৃণমূল কর্মীদের সাথে যোগাযোগ সম্ভব হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *