BRAKING NEWS

উধারবন্দের বালাধন চা বাগানের সড়ক নির্মাণে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

উধারবন্দ (অসম), ১৭ মার্চ (হি.স.) : উধারবন্দ বিধানসভা কেন্দ্ৰের বালাধন চা বাগানের ছাত্রদয়াল পশ্চিম ডিসকা থেকে হরিনগর পর্যন্ত নতুন সড়ক নির্মাণের কাজে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। সড়ক নির্মাণে বিভাগীয় গাইডলাইন লঙ্ঘন হচ্ছে বলে জনতার অভিযোগ।

আজ বৃহস্পতিবার স্থানীয় মানুষ সাংবাদিকের মুখোমুখি হয়ে সড়ক নির্মাণে নিম্নমানের কাজ নিয়ে তীব্র ক্ষোভ প্ৰকাশ করেন। এদিন সানলাইট ক্লাবের সভাপতি চন্দন চাষা, বালাধন চা বাগানের সহকারী ম্যানেজার আরবি সিং, বাগানের পঞ্চায়েত শিবেন্দ্র রী, দয়ানন্দ গোয়ালা, গ্রুপ সদস্য বিশ্বজিৎ চাষা, জিতেন্দ্র গোয়ালা, পবন তাঁতি, রূপক তাঁতি, রঙ্গলাল তাঁতি প্রমুখরা ক্ষোভের সঙ্গে জানান, সড়ক নির্মাণে ব্যাপক অনিয়ম হচ্ছে। সরকারি গাইডলাইন মেনে কাজ হচ্ছে না। জনগণ সড়কের দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার বিপ্লব ভট্টাচার্যের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছেন। কিন্তু তাঁকে পাওয়া যায়নি। এমন-কি পূর্ত বিভাগের দায়িত্বপ্রাপ্ত ইঞ্জিনিয়ার সড়কের কাজ শুরু হওয়ার পর একবারের জন্যও পরিদর্শনে আসেননি। বিভাগীয় কর্মচারীদের কাছে সড়ক ও কালভার্টের নিম্নমানের কাজ নিয়ে আপত্তি জানানো হলেও কোনও গুরুত্ব দেওয়া হচ্ছে না।

তাঁরা বলেন, প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার অধীনে ২০২১ সালের ১০ মে ছাত্রদয়াল পশ্চিম ডিসকা থেকে হরিনগর পর্যন্ত ৪.০২২ কিলোমিটার দীৰ্ঘ সড়কের কাজ শুরু হয়। সড়ক নির্মাণে ১৮৬.৯৫ লক্ষ টাকা মঞ্জুর হয়েছে। এছাড়া চলতি ২০২২ সালের ৯ ফেব্রুয়ারি ছিল নির্মাণ কাজের শেষ ডেটলাইন। কিন্তু সড়কের কাজ ঢিমেতালে চলছে। সড়কে জল দেওয়া হচ্ছে না। বড় বড় পাথর দিয়ে সেন্ড লেভেল করা হচ্ছে। এছাড়া সড়ক নির্মাণের আগেই কালভার্ট ভেঙে পড়ছে। পরে জোড়াতালি দিয়ে কালভার্ট নির্মাণ করা হয়েছে বলেও অভিযোগ করেন তাঁরা। এ ব্যাপারে কাছাড়ের জেলাশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয়রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *