BRAKING NEWS

Rajnath Singh: ভারতের ক্ষেপণাস্ত্র সিস্টেম সম্পূর্ণ সুরক্ষিত ও নির্ভরযোগ্য : প্রতিরক্ষা মন্ত্রী

নয়াদিল্লি, ১৫ মার্চ (হি.স.): সেনাবাহিনীর মহড়া চলাকালীন সম্প্রতি ভারতীয় সেনার ক্ষেপণাস্ত্র গিয়ে ঢুকে পড়ে পাকিস্তানের পঞ্জাব প্রদেশের মিলন চানু শহরে। এ বিষয়ে মঙ্গলবার রাজ্যসভায় বিবৃতি দিলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ। ভারতের ক্ষেপণাস্ত্র সিস্টেমকে সম্পূর্ণ সুরক্ষিত ও নির্ভরযোগ্য আখ্যা দিয়ে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বলেছেন, “আমরা নিজেদের অস্ত্র সিস্টেমের নিরাপত্তা ও সুরক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিই। এ বিষয়ে যদি কোনও ত্রুটি পাওয়া যায়, তা অবিলম্বে সংশোধন করা হবে। আমি সদনকে আশ্বস্ত করতে চাই, আমাদের ক্ষেপণাস্ত্র ব্যবস্থা অত্যন্ত নির্ভরযোগ্য এবং সুরক্ষিত। আমাদের নিরাপত্তা পদ্ধতি এবং প্রোটোকল উচ্চ স্তরের।”

ভারতীয় সেনার ক্ষেপণাস্ত্র পাকিস্তানে ঢুকে পড়া প্রসঙ্গে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বলেছেন, “তদন্তের মাধ্যমেই প্রকৃত সত্য জানা যাবে। আমি আরও জানাতে চাই, এই ঘটনার পরিপ্রেক্ষিতে অপারেশন, রক্ষণাবেক্ষণ এবং পরিদর্শনের স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতিগুলিও পর্যালোচনা করা হচ্ছে।” রাজনাথ সিংয়ের কথায়, “আমি সদনকে ৯ মার্চ ঘটে যাওয়া ঘটনা সম্পর্কে বলতে চাই৷ ক্ষেপণাস্ত্র ইউনিটের রুটিন রক্ষণাবেক্ষণ ও পরিদর্শনের সময় সন্ধ্যা সাতটা নাগাদ দুর্ঘটনাক্রমে একটি ক্ষেপণাস্ত্র ছেড়ে দেওয়া হয়।”

উল্লেখ্য, গত ৯ মার্চ সেনা মহড়া চলাকালীন ভারতীয় সেনার ক্ষেপণাস্ত্র গিয়ে ঢুকে পড়ে পাকিস্তানের পঞ্জাব প্রদেশের মিলন চানু শহরে। হরিয়ানার সিরসার কাছে কোনও এলাকা থেকে একটি ভারতীয় ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছিল। গত ৯ মার্চের ওই ঘটনার উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে ভারত। ভুলের জন্য দুঃখপ্রকাশও করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *