সাধারণ ধর্মঘট সফল করার ডাক বামফ্রন্ট চেয়ারম্যানের

কলকাতা, ১২ মার্চ (হি. স.) : প্রস্তাবিত সাধারণ ধর্মঘট সফল করার ডাক দিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।

শনিবার তিনি এক বিবৃতিতে লিখেছেন, “মোদী সরকারের জনবিরোধী, শ্রমিক বিরোধী এবং দেশ বিরোধী ধ্বংসাত্মক নীতির বিরুদ্ধে “জনগণকে বাঁচাও এবং জাতিকে বাঁচাও” এই আহ্বান জানিয়ে ১২ দফা দাবীতে সর্বভারতীয় কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন ও ফেডারেশন সমূহ আগামী ২৮-২৯ মার্চ ২০২২ সারা ভারত সাধারণ ধর্মঘটের ডাক দিয়েছে।

সংযুক্ত কিষাণ মোর্চা এই ধর্মঘটের সমর্থনে ওই দুই দিন গ্রাম ভারত বনধের ডাক দিয়েছে। পশ্চিমবঙ্গে এই ধর্মঘটকে সফল করে তুলতে শ্রমিক ও কর্মচারী সংগঠনগুলি ঐক্যবদ্ধভাবে প্রচার ও প্রস্তুতির মধ্যে রয়েছে। রাজ্যের কৃষক ও খেতমজুর সংগঠনগুলিও সাধারণ ধর্মঘটের সমর্থনে গ্রাম বাংলায় ধর্মঘটের ডাক দিয়েছে ধর্মঘটকে সফল করতে প্রচার প্রস্তুতি চালাচ্ছে। দেশ ও দেশের শ্রমজীবী ও সাধারণ মানুষের জীবনজীবিকার সংগ্রামকে শক্তিশালী করতে বামফ্রন্ট দুই দিনের সাধারণ ধর্মঘটকে সমর্থন করছে।

এই ধর্মঘটকে সর্বাত্মক সফল করে তুলতে বামফ্রন্টের নেতৃত্ব, সংগঠন ও কর্মীদের প্রচার প্রস্তুতিতে অংশগ্রহণ করে এবং সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে রাস্তায় থাকার জন্য বামফ্রন্ট আহ্বান জানাচ্ছে।সাম্প্রতিক অতীতে দেখা যাচ্ছে কেন্দ্রের বিজেপি সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে ডাকা শ্রমজীবী জনগণের ধর্মঘটকে ভাঙতে পশ্চিমবঙ্গে তৎপরতা দেখিয়েছে তৃণমূল কংগ্রেস পরিচালিত রাজ্য সরকার ও তৃণমূল কংগ্রেস। এরাজ্যের বিগত দশ বছরের অভিজ্ঞতাতে স্পষ্ট যে, জনস্বার্থ বিরোধী পদক্ষেপে কেন্দ্রের বিজেপি সরকার এবং রাজ্যের তৃণমূল কংগ্রেস সরকারের মধ্যে কোন মৌলিক পার্থক্য নেই। যে কোনো ধরণের স্বৈরাচারী আক্রমণকে উপেক্ষা করে এই ধর্মঘটকে সফল করার জন্য রাজ্যের জনগণের কাছে আবেদন জানাচ্ছে বামফ্রন্ট।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *