BRAKING NEWS

ITBP : অরুণাচল প্রদেশের চিন সীমান্তবর্তী দুর্গম এলাকায় ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশের প্রমিলা বাহিনীর টহল

গুয়াহাটি, ৮ মার্চ (হি.স.) : গত কয়েকদিন ধরে ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশ (আইটিবিপি)-এর প্রমিলা বাহিনী অরুণাচল প্রদেশের ভারত-চিন সীমান্তবর্তী দুর্গম এলাকায় টহল দিচ্ছে। সাম্প্রতিককালে ভারতীয় মহিলারা বিভিন্ন ক্ষেত্রে তাঁদের কীর্তি তুলে ধরতে কোনও কসরত ছাড়ছেন না, আন্তর্জাতিক পাহাড়ি দুর্গম অঞ্চলে টহল দিয়ে তার প্রমাণ দিচ্ছেন আইটিবিপি-র প্রমিলারা।


আজ ৮ মার্চ, আন্তর্জাতিক নারী দিবস। আজকের বিশেষ দিনে সোশ্যাল মিডিয়ায় বিভিন্নজন নানা ধরনের অনুপ্রেরণামূলক ছবি ও গল্প শেয়ার করেছেন। এগুলির মধ্যে আইটিবিপি-র প্রমিলা বাহিনীর অরুণাচল প্রদেশের ভারত-চিন আন্তর্জাতিক সীমান্তবর্তী দুর্গম অঞ্চলে টহলের এক ভিডিও শেয়ার করা হয়েছে। ভিডিওয় দেখা যাচ্ছে, ইন্দো-তিব্বত বর্ডার পুলিশের মহিলা অফিসাররা অরুণাচল প্রদেশের সীমান্তে পাহাড়, জঙ্গল, জলধারা অতিক্রম করে টহল দিচ্ছেন। ভারতের সীমান্তে টহল দিয়ে শত্রুদের বিরুদ্ধে চ্যালেঞ্জের সাথে লড়াই করে দেশবসীকে রক্ষা করা তাঁদের উদ্দেশ্য।


এখানে উল্লেখ করা যেতে পারে, চিনের সাথে ৩,৪৮৮ কিলোমিটার দীর্ঘ লাইন অব অ্যাকচুয়াল কন্ট্রোল (এলএসি) সুরক্ষিত রাখার দায়িত্ব দেওয়া হয়েছে আইটিবিপিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *