BRAKING NEWS

Mamata Banerjee : নবাব মালিকের গ্রেফতারির পর পাওয়ার-মমতা টেলিফোনিক বার্তালাপ

কলকাতা, ২৩ ফেব্রুয়ারি (হি.স.) : মহারাষ্ট্রে এনসিপি মন্ত্রী নবাব মালিকের গ্রেফতারির পরেই শরদ পওয়ারের সঙ্গে ফোনে কথা বললেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেআইনি আর্থিক লেনদেনে জড়িত থাকার অভিযোগে নবাবকে বুধবার বিকেলে গ্রেফতার করে কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তার পরে ফোনে প্রায় ১০ মিনিট মমতার সঙ্গে এনসিপি সভাপতি পওয়ারের কথা হয়। ধৃত মন্ত্রীর প্রতি মমতা সহমর্মিতা জানান বলে তৃণমূলের একটি সূত্রে জানা গিয়েছে।

এনসিপি সূত্রের খবর, ধৃত নবাব মালিককে মহারাষ্ট্রের শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোটের মন্ত্রিসভা থেকে বাদ না দেওয়ার জন্য পওয়ারকে পরামর্শ দিয়েছেন মমতা। এ প্রসঙ্গে গত বছরের ১৭ মে রাজ্যের তৎকালীন দুই মন্ত্রী ফিরহাদ হাকিম এবং প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়ের গ্রেফতারির কথাও শরদকে বলেছেন মমতা। নারদ মামলায় সিবিআই ফিরহাদ-সুব্রতকে বাড়ি থেকে গ্রেফতার করলেও মুখ্যমন্ত্রী মমতা তাঁদের মন্ত্রিসভা থেকে সরাননি। প্রসঙ্গত, ওই মামলায় সে দিন কামারহাটির বিধায়ক মদন মিত্র এবং কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কেও গ্রেফতার করেছিল সিবিআই।
বুধবার দক্ষিণ মুম্বইয়ে ইডি-র আঞ্চলিক দফতরে প্রায় ৭ ঘণ্টা জেরার পর গ্রেফতার করা হয় নবাবকে। ইডি-সূত্রের খবর, বেআইনি আর্থিক লেনদেনের ওই মামলায় অভিযুক্তের তালিকায় রয়েছেন মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের ভাই ইকবাল কাসকর এবং বোন হাসিনা পারকরের নাম। সম্প্রতি মুম্বইয়ে হাসিনার ঠিকানা-সহ একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালিয়েছিল ইডি। জিজ্ঞাসাবাদ করা হয়েছিল, ইকবালকেও। দাউদ পরিবারের সঙ্গে সম্পত্তি কেনাবেচায় নবাব জড়িত ছিলেন বলে ইডি-র একটি সূত্রের দাবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *