BRAKING NEWS

Football : চ্যাম্পিয়ন্স লিগের প্রিকোয়ার্টার ফাইনালে জিতল চেলসি, আটকে গেল জুভেন্তাস

ম্যাঞ্চেস্টার, ২৩ ফেব্রুয়ারি (হি.স.) : উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রি-কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ফ্রান্সের লিলকে ২-০ গোলে হারাল গত বারের চ্যাম্পিয়ন ইংল্যান্ডের চেলসি। অন্য প্রিকোয়ার্টার ফাইনালে প্রাক্তন চ্যাম্পিয়ন জুভেন্তাস আটকে গেল স্পেনের ভিলারিয়ালের কাছে।

নিজেদের মাঠ লন্ডনের স্ট্যাম্পফোর্ড ব্রিজে চেলসির হয়ে গোল করেন কাই হার্ভাৎজ এবং ক্রিশ্চিয়ান পালিসিচ। ম্যাচের আট মিনিটে হাকিল জিয়েচের কর্নারে হেড করে গোল করেন জার্মান স্ট্রাইকার হার্ভাৎজ। গত বছর চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে গোল করে চেলসিকে জিতিয়েছিলেন বাইশ বছরের এই স্ট্রাইকার।


গত বারের ইউরোপা কাপ চ্যাম্পিয়ন ভিলারিয়ালের মাঠে রাতের অপর প্রিকোয়ার্টার ফাইনালে জুভেন্তাসকে মাত্র ৩২ সেকেন্ডে এগিয়ে দেন দুসান ভ্লাহোভিচ। তখনও দু দলের বেশির ভাগ প্লেয়ারই বলে পা ছোঁয়ায়নি। কিন্তু ২২ বছর ২৫ দিনের দুসান সবাইকে চমকে দিয়ে গোলটা করে ফেলেন। চ্যাম্পিয়ন্স লিগে এর চেয়ে কম বয়সে গোল করেছেন জুভেন্তাসের স্ট্রাইকার আলসেন্দ্রো দেলপিয়েরো। মাত্র কুড়ি বছর বয়সে চ্যাম্পিয়ন্স লিগে গোল করেন ইতালির বিশ্ব কাপজয়ী ফুটবলার। তবে জুভেন্তাস কিন্তু গোলটা রাখতে পারেনি। ৬৬ মিনিটে ড্যানি পারেজো গোল করে ম্যাচে সমতা ফেরান। ফিরতি ম্যাচ জুভেন্তাসের তুরিনে। সেই ম্যাচে খানিকটা সুবিধে নিয়েই মাঠে নামবে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *