BRAKING NEWS

ত্রিপুরায় হাজার ছুই ছুই করোনার দৈনিক সংক্রমণ, নতুন করে সংক্রমিত ৯১৬ জন, পশ্চিম জেলায় ৫৫৯

আগরতলা, ১৩ জানুয়ারি (হি. স.) : ত্রিপুরায় করোনার দৈনিক সংক্রমণ হাজার ছুই ছুই। গত ২৪ ঘন্টায় নতুন করে ৯১৬ জন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। সবচেয়ে উদ্বেগের বিষয় হল, পশ্চিম ত্রিপুরা জেলায় দৈনিক সংক্রমণ বেড়েই চলেছে। শুধু পশ্চিম ত্রিপুরা জেলায় দৈনিক সংক্রমণ আরও বেড়ে ৫৫৯ জন করোনা আক্রান্তের খোজ পাওয়া গেছে। নমুনা পরীক্ষা বৃদ্ধির সাথেই সংক্রমণের সংখ্যাতেও বড়সড় বৃদ্ধি লক্ষ্য করা যাচ্ছে। দেশ জুড়ে ওমিক্রনের ভয়াবহতার মাঝে ত্রিপুরায় সংক্রমণের হার মারাত্মক বৃদ্ধি চিন্তা আরও বাড়িয়ে দিয়েছে। তবে সুস্থতা কিছুটা স্বস্তি দিচ্ছে। অবশ্য দিন যত গড়াচ্ছে কমছে সুস্থতার হার।


স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিন অনুসারে, গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআরে ৭৫১ এবং রেপিড অ্যান্টিজেনের মাধ্যমে ৯৩১৭ জনকে নিয়ে মোট ১০০৬৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে, আরটি-পিসিআরে ৬৮ জন এবং রেপিড অ্যান্টিজেনে ৮৪৮ জনের দেহে করোনার সংক্রমণ মিলেছে। সব মিলে গত ২৪ ঘণ্টায় মোট ৯১৬ জনের শরীরে নতুন করে করোনা সংক্রমণের খোঁজ পাওয়া গেছে। করোনা নমুনা পরীক্ষায় বৃদ্ধির জেরে দৈনিক সংক্রমণের হার সামান্য কমে হয়েছে ৯.১০ শতাংশ। গতকাল ৭৮৩ জনের দেহে নতুন করে করোনার সংক্রমণের খোজ মিলেছিল এবং দৈনিক সংক্রমণের হার ছিল ৯.১৮ শতাংশ।


এদিকে, সুস্থতা কিছুটা স্বস্তি দিচ্ছে। গত ২৪ ঘণ্টায় ১১২ জন করোনার সংক্রমণ থেকে মুক্তি পেয়েছেন। তাতে বর্তমানে করোনায় আক্রান্ত সক্রিয় রোগী রয়েছেন ২৮৪৪ জন। প্রসঙ্গত, ত্রিপুরায় এখন পর্যন্ত ৮৮২১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ৮৪৪৭৩ জন সংক্রমণ থেকে মুক্তি পেয়ে সুস্থ হয়েছেন। রাজ্যে বর্তমানে করোনা-আক্রান্তের হার বেড়ে হয়েছে ৩.৯৬ শতাংশ। তেমনি, সুস্থতার হার কমে হয়েছে ৯৫.৮৩ শতাংশ। এদিকে ০.৯৪ শতাংশ হয়েছে মৃত্যুর হার। গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হওয়ায় এখন পর্যন্ত ত্রিপুরায় ৮২৯ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।


স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিনে আরও জানা গিয়েছে, পশ্চিম জেলাই করোনা সংক্রমণে শীর্ষস্থান দখলে রেখেছে। শুধু তাই নয়, পশ্চিম ত্রিপুরা জেলায় পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক বলেই মনে করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে পশ্চিম জেলায় ৫৫৯ জন, উত্তর জেলায় ৪৪ জন, সিপাহীজলা জেলায় ৫৬ জন, দক্ষিণ জেলায় ৪৯ জন, ধলাই জেলায় ৬৬ জন, ঊনকোটি জেলায় ৪৯ জন, খোয়াই জেলায় ৩৮ জন এবং গোমতি জেলায় ৫৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *