BRAKING NEWS

রক্তদানে সকলে এগিয়ে আসুন : শিক্ষা মন্ত্রী

আগরতলা, ৫ জানুয়ারি : মোহনপুর এসডিএম অফিস প্রাঙ্গণে বুধবার এক রক্তদান শিবির অনুষ্ঠিত হয়েছে। জাতীয় ভোক্তা দিবস উপলক্ষে রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছিল। রক্তদান শিবিরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী বিধায়ক রতন লাল নাথ। শিবিরে এস ডিএম অফিসের কর্মী বৃন্দ এবং স্থানীয় স্বেচ্ছাসেবীরা রক্ত দান করেন।


রক্তদান শিবির এর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে শিক্ষামন্ত্রী রতন লাল নাথ বলেন, এ ধরনের সেবামূলক কাজে সরকারি কর্মচারীদের পাশাপাশি বিভিন্ন ক্লাব স্বেচ্ছাসেবী সংস্থা সামাজিক সংগঠনসহ সর্বস্তরের জনগণকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, রক্তদান মহৎ দান। এর চেয়ে মহৎ কাজ আর কিছু হতে পারে না। রাজ্যের ব্লাড ব্যাঙ্ক গুলিতে রক্তের সংকট রয়েছে। রক্তের সংকটের কারণে চিকিৎসা পরিষেবা বিঘ্নিত হচ্ছে। একমাত্র রক্তদানের মধ্য দিয়েই এই ঘাটতি পূরণ করা সম্ভব।


তিনি আরো বলেন, কোনো ল্যাবরেটরীতে রক্ত তৈরি করা যায়না। বিজ্ঞান যতই উন্নত হোক না এখনো পর্যন্ত রক্ত আবিষ্কার করতে পারেনি। একমাত্র রক্তদানের মধ্য দিয়েই রক্তের চাহিদা পূরণ করা সম্ভব। স্বাভাবিক কারণেই এই মহৎ কাজে সকলকে এগিয়ে আসতে তিনি আহ্বান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *