BRAKING NEWS

Omicron : বছরের শেষ ‘মন কি বাতে’ অনুষ্ঠানে মোদীর মুখে ওমিক্রন সতর্কতা, ঐক্যবদ্ধ লড়াইয়ের আহ্বান

নয়াদিল্লি, ২৬ ডিসেম্বর (হি.স) : করোনার বিরুদ্ধে ভারতবাসী এক পরিবার হয়ে লড়াই করেছে, এই ঐক্যবদ্ধতাই করোনাকে হারাবে, রবিবার বছরের শেষ ‘মন কি বাত’ অনুষ্ঠানে জাতির উদ্দেশে জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বড়দিনে দেশবাসীর জন্য শনিবার বড় উপহার দিয়েছিলেন মোদী। স্বাস্থ্য কর্মী ও বয়স্কদের জন্য করোনার বুস্টার ডোজের ঘোষণা করেন তিনি। পাশাপাশি, ১৫-১৮ বয়সী শিশুদের জন্য নতুন বছরে ভ্যাকসিন দেওয়া শুরু হবে বলেও জানান তিনি। এই ঘোষণার ২৪ ঘন্টা কাটতে না কাটতেই প্রধানমন্ত্রী এবছরের শেষ রেডিও অনুষ্ঠানে, ঐক্যের কথা শোনালেন।
এদিন বছরের শেষ তথা ৮৪তম ‘মন কি বাতে’ অনুষ্ঠানে তিনি বলেন, ১০০ বছরের মধ্যে সবচেয়ে বড় লড়াই করেছে দেশবাসী। করোনার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে করা লড়াই বুঝিয়ে দিয়েছে ভারতবাসীর জনশক্তি। প্রত্যেকের প্রচেষ্টা ছাড়া এটা সম্ভব হত না।’

রবিবাসরীয় সকালে সকলকে সতর্কও করলেন করোনার নয়া স্ট্রেন ওমিক্রন সম্পর্কে। তিনি আরও বলেন, আপনারা সকলেই ২০২১ সালকে বিদায় জানিয়ে ২০২২-কে স্বাগত জানানোর প্রস্তুতি নিচ্ছেন। নতুন বছরে প্রতিটি মানুষ, প্রতিটি সংস্থাকেই সংকল্প করতে হবে নতুন কিছু করার। আগামী বছরে আরও উন্নত হয়ে ওঠার। গত সাত বছরে ‘মন কি বাত’ আমাদের অনুপ্রেরণা জাগিয়েছে ব্যক্তিগত কল্যাণের মাধ্যমে দেশ ও সমাজের জন্য আরও ভাল কিছু করার, আরও উন্নতি করার। তিনি বলেন, সরকারের কাজের খতিয়ান দেওয়ার জন্য ‘মন কি বাত’ নয়। তৃণমূল স্তরের মানুষদের সম্মিলিত প্রয়াসকে তুলে ধরাই এর উদ্দেশ্য।


এদিনের অনুষ্ঠান থেকে তিনি সম্প্রতি কালে ঘটে যাওয়া ভারতের বড় বিমান দুর্ঘটনার কথা স্মরণ করেও দুঃখ প্রকাশ করেন। তিনি বলেন, এই দুর্ঘটনায় আমরা আমাদের দেশের সেনা প্রধান বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী সহ বেশ কয়েকজন সাহসী সেনাকে হারাই। এমনকি বরুণ সিংও অনেকদিন মৃত্যুর সঙ্গে লড়াই করেছিলেন। গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংয়ের একটি চিঠি আমার মনকে ছুঁয়েছিল। তিনি লিখেছিলেন, উনি যদি একজন পড়ুয়াকেও অনুপ্রাণিত করতে পারেন তা যথেষ্ট হবে। আমি আজ বলতে পারি, তিনি গোটা দেশকে অনুপ্রাণিত করেছেন। ওঁর চিঠিতে হয়তো শুধু পড়ুয়াদের কথা বলা আছে। কিন্তু তা আসলে গোটা সমাজের কাছেই এক বার্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *