BRAKING NEWS

রাজ্যে ফের ওমিক্রন আক্রান্তের হদিশ, আয়ারল্যান্ড ফেরত ভর্তি আলিপুরের হাসপাতালে

কলকাতা, ২৪ ডিসেম্বর (হি. স.) : শহরে ফের মিলল করোনার নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রন আক্রান্তের হদিশ। আয়ারল্যান্ড ফেরত ব্যক্তি ওমিক্রন পজিটিভ।

সূত্রের খবর, ওমিক্রন আক্রান্ত ব্যক্তি আলিপুরের বেসরকারি হাসপাতালে ভর্তি। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানা গেছে। বর্তমানে তাঁর কার্যত কোনও উপসর্গই নেই বলে জানা গেছে। স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, তাঁর সংস্পর্শে যাঁরা এসেছিলেন, সেই সব ব্যক্তিদের চিহ্নিত করা হয়েছে। তাঁদের নমুনা পরীক্ষা করা হবে। তাঁদের ১৪ দিন পর্যবেক্ষণে রাখা হবে।

জানা গেছে, ২৭ বছরের এই ওমিক্রন আক্রান্তর বিমানবন্দরে করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছিল। তার আগে ডাবলিনেও তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছিল। বাড়িতে ফিরে অসুস্থতা বোধ করলে তাঁর করোনা পরীক্ষা হয়। করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। এরপর তিনি আলিপুরের হাসপাতালে ভর্তি করা হয়। গত মঙ্গলবার আলিপুর হাসপাতালে ভর্তি হন তিনি। তাঁর নুমনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়। তার রিপোর্ট আজ পজিটিভ এসেছে। অর্থাৎ, জানা গিয়েছে তিনি করোনার নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রনে আক্রান্ত। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গেছে, তাঁকে আরও সাতদিন পর্যবেক্ষণে রাখা হবে। পর পর ৪৮ ঘণ্টায় দুটি করোনা রিপোর্ট নেগেটিভ এলে তবেই ওই ব্যক্তিকে ছাড়া হবে।

উল্লেখ্য, সংক্রমণের নিরিখে দেশের প্রথম ৫টি রাজ্যের মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গ। কেরালা, মহারাষ্ট্র, তামিলনাড়ু, বাংলা, কর্ণাটকে সবচেয়ে বেশি সংক্রমণ, এমনই জানিয়েছেন কেন্দ্রের স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ।দেশের ১৭টি রাজ্যে এখনও পর্যন্ত ৩৫৮ জন ওমিক্রন আক্রান্তের হদিশ মিলিছে। দেশে ওমিক্রন নেগেটিভ ১১৪ জন, জানিয়েছেন কেন্দ্রের স্বাস্থ্য সচিব।ওমিক্রন উদ্বেগের প্রেক্ষাপটে স্বাস্থ্য দফতর লোকজনকে সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণের ব্যাপারে সতর্ক করে দেওয়া হয়েছে। বিশেষ করে, উৎসবের মরশুমে মাস্ক পরা ও দূরত্ব বিধি মেনে চলার মতো নিয়ম কঠোরভাবে মেনে চলার ওপর গুরুত্ব দেওয়া হয়েছে। উল্লেখ্য, শহরে আরও দুই ওমিক্রন আক্রান্তের হদিশ মিলিছে। তাঁরা হাসপাতালে ভর্তি রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *