BRAKING NEWS

এই বিতর্ককে আর টেনে নিয়ে যাবেন না’, বিরাট বিতর্কে বিরক্ত সৌরভ

নয়াদিল্লি, ১৭ ডিসেম্বর (হি.স.) : বিরাট কোহলির অধিনায়ক ইস্যু নিয়ে তৈরি হওয়া বিতর্ক নিয়ে রীতিমতো বিরক্ত ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। শুক্রবার বিষয়টি নিয়ে ‘বিরক্তি’ প্রকাশ করে সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, এই বিতর্ককে আর টেনে নিয়ে যাবেন না। বিষয়টি দেখছে ভারতীয় বোর্ড।

এদিন কলকাতায় সৌরভ বলেন, ‘এটাকে আর টেনে নিয়ে যাবেন না। আমার কিছু বলার নেই। এটা বিসিসিআইয়ের বিষয়। বিসিসিআই বিষয়টি দেখবে।’ তিনি ২৪ ঘণ্টা আগে একইসুরে বলেছিলেন, ‘আমার কিছু বলার নেই। এটায় যা বলার বিসিসিআই বলবে।’ বিসিসিআই বিষয়টি দেখছে।


গত সপ্তাহে বিরাটকে একদিনের ক্রিকেটে ভারতীয় দলের অধিনায়কের পদ থেকে সরিয়ে দেয় বিসিসিআই। তা নিয়ে বিতর্ক শুরু হয়। পরদিনই সৌরভ দাবি করেছিলেন, ‘বিসিসিআই এবং নির্বাচকরা মিলিতভাবে এই সিদ্ধান্ত নিয়েছে। আসলে টি-টোয়েন্টি অধিনায়কত্ব না ছাড়ার জন্য বিরাটকে অনুরোধ করেছিল বিসিসিআই। কিন্তু ও সেটায় রাজি হয়নি। সেই পরিস্থিতিতে সাদা বলের দুটি ফর্ম্যাটে দু’জন ভিন্ন অধিনায়ক রাখাটা ঠিক হবে বলে মনে করেননি নির্বাচকরা।’ সঙ্গে বিসিসিআই প্রেসিডেন্ট দাবি করেছিলেন, একদিনের ক্রিকেট দলের অধিনায়কত্ব নিয়ে বিরাটের সঙ্গে ব্যক্তিগতভাবে কথা হয়েছে। তবে কী কথা হয়েছে, সে বিষয়ে কিছু জানাননি সৌরভ।


তারইমধ্যে বুধবার বিরাট বলেন, ‘যখন আমি বিসিসিআইকে বলি যে আমি টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়তে চাই, তখন তা ভালোভাবে গ্রহণ করা হয়েছিল। কোনওরকম দ্বিধাবোধ ছিল না। আমায় বলা হয় যে এটা প্রগতিশীল পদক্ষেপ। সেই সময় জানিয়েছিলাম যে আমি একদিনের ক্রিকেট এবং টেস্টে দলকে নেতৃত্ব দিতে চাই না। আমার তরফে বার্তা স্পষ্ট ছিল। আমি এটাও জানিয়েছিলাম, বিসিসিআই কর্তা এবং নির্বাচকরা যদি মনে করেন যে অন্য ফর্ম্যাটে আমার নেতৃত্ব দেওয়া উচিত নয়, সেটাও ঠিক আছে।’

নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক উচ্চপদস্থ কর্তা বলেছে, ‘এই বিষয়ে সভাপতির কার্যালয়ের সম্মান জড়িয়ে আছে। তাই এই সংবেদনশীল বিষয়টি কীভাবে সামলানো হবে, সেজন্য বিশেষজ্ঞদের মতামত নেওয়া হচ্ছে। বিসিসিআই জানে যে সামনেই টেস্ট সিরিজ আছে। তড়িঘড়ি কোনও সিদ্ধান্ত নেওয়া হলে বা বিবৃতি জারি করা হলে দলের মনোবল ধাক্কা খেতে পারে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *