BRAKING NEWS

আমাদের বীর সৈনিকরা মা ভারতীর সুরক্ষা কবচ : প্রধানমন্ত্রী

জম্মু, ৪ নভেম্বর (হি.স.): প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে প্রতিবছরই সেনা জওয়ানদের সঙ্গে দীপাবলি উদযাপন করে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অন্যথা হল না এবারও, বৃহস্পতিবার সকালে জম্মুর নওশেরা সেক্টরে এসে বীর সেনা জওয়ানদের সঙ্গেই দীপাবলি উদযাপন করলেন প্রধানমন্ত্রী। সেনা জওয়ানদের মধ্যে মিষ্টি বিতরণ করেন প্রধানমন্ত্রী নিজেই। বলেন, “একজন প্রধানমন্ত্রী হিসেবে নয়, আপনাদের পরিবারের সদস্য হিসেবে এখানে এসেছি দীপাবলি উদযাপন করার জন্য।” ১৩০ কোটি দেশবাসীর শুভেচ্ছা নিয়েই দীপাবলির সকালে জম্মু ও কাশ্মীরের নওশেরা সেক্টরে পৌঁছে যান প্রধানমন্ত্রী। সেনাবাহিনীর পোশাক পরে সৈনিকদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। সকলকে দীপাবলির শুভেচ্ছা জানান।
নওশেরা সেক্টরে সেনা জওয়ানদের সামনে বক্তব্য রাখার সময় প্রধানমন্ত্রী এদিন বলেছেন, “আমাদের সৈনিকরা মা ভারতীর সুরক্ষা কবচ। শুধুমাত্র আপনাদের জন্যই আমাদের দেশ শান্তিতে ঘুমোতে পারে এবং উৎসবের সময় আনন্দ বিরাজমান থাকে।” প্রধানমন্ত্রী আরও জানিয়েছেন, “সীমান্তে প্রহরারত জওয়ানদের সঙ্গে আমি প্রতিটি দীপাবলি উদযাপন করেছি। কোটি কোটি দেশবাসীর আশীর্বাদ ও শুভেচ্ছা নিয়ে আমি আজ এখানে এসেছি।” প্রধানমন্ত্রী এদিন আরও বলেছেন, “আগে সুরক্ষা বাহিনীর জন্য প্রতিরক্ষা সরঞ্জাম সংগ্রহ করতে অনেক বছর সময় লেগে যেত। প্রতিরক্ষা সেক্টরে স্বনির্ভরতার প্রতিশ্রুতিই পুরানো পদ্ধতি পরিবর্তন করার একমাত্র উপায়।”

মোদী বলেছেন, “লাদাখ থেকে অরুণাচল প্রদেশ, জয়সালমের থেকে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ পর্যন্ত-সীমান্তবর্তী এলাকায় যোগাযোগ উন্নত করা হয়েছে। দেশের নিরাপত্তার ক্ষেত্রে মেয়েদের ভূমিকাও নতুন উচ্চতা ছুঁয়ে চলেছে। সেনাবাহিনীতে এখন মেয়েদের স্থায়ী কমিশন দেওয়া হচ্ছে। প্রধান সামরিক প্রতিষ্ঠানের দরজাও এখন মহিলাদের জন্য খুলে দেওয়া হয়েছে।” প্রধানমন্ত্রী আরও বলেছেন, “এখানে শান্তি বিঘ্নিত করার জন্য বহু চেষ্টা করা হয়েছিল, কিন্তু প্রতিবারই যোগ্য জবাব ফিরিয়ে দেওয়া হয়েছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *