BRAKING NEWS

Protest for online exam : অনলাইন পরীক্ষার দাবিতে সোমবার শিক্ষা ভবন ঘেরাও করে প্রতিবাদ বিক্ষোভে শামিল ডায়েটে পাঠরত ছাত্র ছাত্রীরা

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৩ আগস্ট।। ডায়েটে পাঠরত ছাত্র ছাত্রীরা অনলাইন পরীক্ষার দাবিতে সোমবার শিক্ষা ভবন ঘেরাও করে প্রতিবাদ বিক্ষোভে শামিল হয়।ডায়েটে পাঠরত ডিলেট ছাত্র-ছাত্রীরা অনলাইনে পরীক্ষা গ্রহণের দাবিতে সোচ্চার হয়েছে। কর্তৃপক্ষ অফলাইনে পরীক্ষা গ্রহণের উদ্যোগ নিয়েছেন। করোনা ভাইরাসের সংক্রমণ জনিত পরিস্থিতি বিবেচনা করে অফলাইনে পরীক্ষা না নিয়ে অনলাইনে দ্রুত পরীক্ষা গ্রহণের ব্যবস্থা করতে তাঁরা দাবি জানিয়েছেন। সোমবার আগরতলা, কুমারঘাট ,কাকড়াবন, কমলপুর ডায়েটের ছাত্র-ছাত্রী এবং ভবনস ত্রিপুরার ছাত্রছাত্রীরা উচ্চশিক্ষা অধিকর্তার অফিসের সামনে প্রতিবাদ বিক্ষোভে সামিল হন।

আন্দোলনরত ছাত্র ছাত্রীরা জানায় বেশ কিছুদিন ধরেই তাদের অন অনলাইনে পরীক্ষা গ্রহণের জন্য তারা দাবি জানিয়ে আসছেন। এত কর্তৃপক্ষ অফলাইনে পরীক্ষা নেওয়ার প্রস্তুতি নিচ্ছেন। করোনা পরিস্থিতিতে অফলাইনে পরীক্ষা গ্রহণ করা হলে পরীক্ষার্থীদের করুণা আক্রান্ত হওয়ার যথেষ্ট আশঙ্কা রয়েছে বলে তারা অভিমত ব্যক্ত করেছেন। প্রসঙ্গক্রমে তারা বলেন ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদসহ সর্বত্রই পরীক্ষা না নিয়ে ছাত্রছাত্রীদের পাশ করিয়ে দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা গুলিও অনলাইনে দেওয়া হচ্ছে।

সার্বিক বিষয় বিবেচনা করে ডায়েট পরীক্ষার্থীদের পরীক্ষা অনলাইনে গ্রহণ করার জন্য তারা দাবি জানিয়েছেন। এসব দাবি নিয়ে তারা উচ্চ শিক্ষা দপ্তর শিক্ষামন্ত্রীসহ দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদের কাছে একাধিকবার স্মারকলিপি প্রেরণ করেছেন। কিন্তু এখনো পর্যন্ত এ ব্যাপারে ইতিবাচক কোনো সাড়া না পাওয়ায় তারা প্রতিবাদ-বিক্ষোভ আন্দোলনে সামিল হয়েছেন।তারা আরও জানান আগামী উনিশে সেপ্টেম্বরে টেট পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। অনলাইন পরীক্ষা গ্রহণ করে ডিলেট ছাত্র-ছাত্রীদের ফলাফল ঘোষণা করা হলে তারা টেট পরীক্ষায় বসার সুযোগ পাবে। অন্যথায় তাদের এক বছর সময় পিছিয়ে যাবে বলেও উল্লেখ করেন। উচ্চ শিক্ষা দপ্তর এবং রাজ্য সরকার এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে বলে তারা আশা ব্যক্ত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *