BRAKING NEWS

Trinamool Congress has taken initiative : বিজেপিকে চ্যালেঞ্জ জানিয়ে খেলা হবে দিবস পালনের উদ্যোগ গ্রহণ করেছে তৃণমূল কংগ্রেস

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ১৪ আগস্ট।। বিজেপিকে শাসন ক্ষমতা থেকে হঠাতে তৃণমূল কংগ্রেস সাংগঠনিক শক্তি বৃদ্ধির উপপর বিশেষ গুরুত্ব আরোপ করেছে। বিজেপিকে চ্যালেঞ্জ জানিয়ে খেলা হবে দিবস পালনের উদ্যোগ গ্রহণ করেছে তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেস ত্রিপুরায় সাংগঠনিক শক্তি বৃদ্ধির লক্ষ্যে ব্যাপক তৎপরতা শুরু করেছে। তৃণমূল কংগ্রেসের এক ঝাঁক সংসদ ও শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ বর্তমানে ত্রিপুরায় অবস্থান করছেন।

শনিবার রাজধানী আগরতলা শহরের হোটেল পলু টাওয়ারে এক সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের মধ্য দিয়ে তৃণমূল কংগ্রেসের নেতৃবৃন্দ জানান ২০২৩ সালের বিধানসভা নির্বাচনে ত্রিপুরায় ক্ষমতায় আসছে দল। খেলা হবে স্লোগান তুলে তারা প্রচারে তোলার কৌশল নিয়েছেন। বেশকিছু ফুটবল সঙ্গে নিয়ে এসেছেন। এদিন বেশকিছু কংগ্রেস নেতাকর্মী তৃণমূল কংগ্রেসে আনুষ্ঠানিকভাবে যোগদান করেছেন। এ প্রসঙ্গে বলতে গিয়ে তৃণমূল কংগ্রেসের নেতৃবৃন্দ জানান করোণা পরিস্থিতিতে যেহেতু বড় ধরনের যোগদান সভা করার কোনো সুযোগ নেই সে কারণে ছোট ছোট আকারে তারা যোগদান সভা করে চলেছেন।

খেলা হবে স্লোগান তুলে তৃণমূল কংগ্রেসের নেতা সুবল ভৌমিক বলেন, কোচ হচ্ছেন মা মাটির মানুষষের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নির্দেশেই খেলা হবে বলে তিনি উল্লেখ করেন।২০২৩ সালের খেলায় কম করেও ৫০টি গোল করা হবে বলে তিনি উল্লেখ করেন।সাংবাদিক সম্মেলনে পশ্চিমবঙ্গের উচ্চ শিক্ষা মন্ত্রী তথা বর্ষিয়ান তৃণমূল কংগ্রেস নেতা ব্রাত্য বসু বলেন, ত্রিপুরার চাকরিচ্যুত ১০৩২৩ শিক্ষকদের সঙ্গে তারা বৈঠক করেছেন।

তারাও তৃণমূল কংগ্রেসের সঙ্গে মাঠে নামবে বলে তিনি উল্লেখ করেন। আসলে চাকরিচ্যুত শিক্ষকদের বিষয়ে তাদের চিন্তাধারা কি থাকবে সেই প্রশ্নের উত্তরে বর্ষিয়ান তৃণমূল কংগ্রেস নেতা ব্রাত্য বসু বলেন, সভায় এ বিষয়ে তারা সিদ্ধান্ত জানাবেন। স্বাধীনতা দিবস এবং ১৬ তারিখের খেলা হবে দিবস পালন নিয়ে তারা ব্যস্ত বলেও জানান।সিপিআইএমের বর্ষীয়ান নেতাদের প্রতি শ্রদ্ধা রেখে পশ্চিমবঙ্গের উচ্চ শিক্ষা মন্ত্রী তথা বর্ষিয়ান তৃণমূল কংগ্রেস নেতা ব্রাত্য বসু বলেন, তাদের রাজনৈতিক চিন্তাধারা বর্তমান সময় উপযোগী নয়। আক্রান্ত দলীয় কর্মী সমর্থকদের রক্ষা করতে পারছে না। ওইসব কর্মী-সমর্থকদের তৃণমূল কংগ্রেসে যোগদান করার জন্য আহ্বান জানিয়েছেন। তৃণমূল কংগ্রেস তাদেরকে যে কোনো মূল্যে রক্ষা করবেন বলেও প্রতিশ্রুতি দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *