BRAKING NEWS

Daily infections are declining in Tripura : ত্রিপুরায় কমছে দৈনিক সংক্রমণ, করোনায় মৃত্যু বেড়ে যাওয়ায় চিন্তা

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৪ অগাস্ট।। ত্রিপুরায় করোনার দৈনিক সংক্রমনে নিম্নমুখী প্রবণতা দেখা যাচ্ছে। কিন্ত, মৃত্যু মিছিল আবার শুরু হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৬২ জন করোনায় আক্রান্ত হওয়ার পাশাপাশি, চার জনের মৃত্যু এবং ২৪৮ জন সুস্থ হয়েছেন। সংক্রমণের হার ২.৯৬ শতাংশ।


স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিন অনুসারে, গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআরে ১১৬৬ এবং রেপিড অ্যান্টিজেনের মাধ্যমে ৭৬৮৪ জনকে নিয়ে মোট ৮৮৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে, আরটি-পিসিআরে ৩৮ জন এবং রেপিড অ্যান্টিজেনে ২২৪ জনের দেহে করোনার সংক্রমণ মিলেছে। সব মিলে গত ২৪ ঘণ্টায় মোট ২৬২ জনের শরীরে নতুন করে করোনা সংক্রমণের খোঁজ পাওয়া গেছে। সংক্রমণের হার হয়েছে ২.৯৬ শতাংশ।


এদিকে, সুস্থতা স্বস্তি দিচ্ছে। গত ২৪ ঘণ্টায় ২৪৮ জন করোনা সংক্রমণ থেকে মুক্তি পেয়েছেন। তাতে বর্তমানে করোনায় আক্রান্ত সক্রিয় রোগী রয়েছেন ২৭১০ জন। প্রসঙ্গত, ত্রিপুরায় এখন পর্যন্ত ৭৯২৮৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ৭৫৭৫৪ জন সংক্রমণ থেকে মুক্তি পেয়ে সুস্থ হয়েছেন। রাজ্যে বর্তমানে করোনা-আক্রান্তের হার হয়েছে ৪.৯৯ শতাংশ। তেমনি, সুস্থতার হার হয়েছে ৯৫.৬২ শতাংশ। এদিকে ০.৯৬ শতাংশ হয়েছে মৃত্যুর হার। গত ২৪ ঘণ্টায় চার জনের মৃত্যু হওয়ায় এখন পর্যন্ত ত্রিপুরায় ৭৫৮ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।
স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিনে আরও জানা গিয়েছে, আবারও পশ্চিম জেলা করোনা সংক্রমণে শীর্ষস্থান দখল করেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে পশ্চিম জেলায় ৮৭ জন, দক্ষিণ জেলায় ৪৭ জন, গোমতি জেলায় ৩৬ জন, ধলাই জেলায় ২১ জন, সিপাহিজলা জেলায় ১৩ জন, উত্তর ত্রিপুরা জেলায় ২১ জন, উনকোটি জেলায় ৩০ জন এবং খোয়াই জেলায় ৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *