BRAKING NEWS

Satish bid farewell to the quarter finals : অলিম্পিক্সের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিলেন সতীশ

টোকিও, ১ আগস্ট (হি.স.) : টোকিও অলিম্পিক্সে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিলেন ভারতীয় বক্সার সতীশ কুমার। বক্সিংয়ে শনিবার তিনি জিতলেই আরও একটি পদক নিশ্চিত হত ভারতের। কিন্তু উজবেকিস্তানের বাখোদির জালোলাভের বিরুদ্ধে ০-৫ ব্যবধানে উড়ে গেলেন সতীশ।

রবিবার ভারতের হেভিওয়েট বক্সার সতীশ কুমার সাতটি সেলাই নিয়ে কোয়ার্টার ফাইনালে লড়েন। শেষ আটের ম্যাচে কঠিন পরীক্ষা অপেক্ষা করে রয়েছে সতীশের জন্য। কারণ, তাঁর প্রতিপক্ষ উজবেকিস্তানের বাখোদির জালোলভ। যিনি বিশ্ব ও এশীয় চ্যাম্পিয়ন। শেষ ষোলোর ম্যাচে আজেরবাইজানের মহম্মদ আবদুল্লায়েভকে ৫-০ উড়িয়ে দিয়েছেন। সতীশ কোনওদিন জালোলভকে হারাতে পারেননি। দুজনের শেষ সাক্ষৎ হয়েছিল ইন্ডিয়া ওপেনে। সেখানে লড়াই করলেও শেষ পর্যন্ত হেরে যান সতীশ।
রবিবার সতীশ বাঁ চোখে প্রায় দেখতেই পাচ্ছিলেন না সতীশ কুমার। প্রতিপক্ষ বি জালোলভের কাছে এদিন ৫-০ ব্যবধানে হেরে গিয়েছেন তিনি। তবে তাঁর লড়াইকে কুর্নিশ জানিয়েছে বিপক্ষও। খেলা শেষে সতীশের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন উজবেক তারকা। অলিম্পিক বক্সিংয়ের কোয়ার্টার ফাইনাল থেকে হেরে বিদায় নিলেন সতীশ। পুরুষদের ৯১ কেজি ক্যাটেগরিতে নেমেছিলেন তিনি। তাঁর প্রতিপক্ষ বাখোদির জালোলোভ বিশ্বের এক নম্বর বক্সার। প্রি-কোয়ার্টার ফাইনালে জামাইকার রিকার্ডো ব্রাউনকে পরাজিত করেন তিনি। সেই সময়েই চোট পান তিনি। সাত-সাতটি সেলাই করতে হয়েছে তাঁর মুখে। তিনি যে কোয়ার্টার ফাইনালে খেলতে নামবেন সে কথাই কেউ ভাবেনি। টোকিও অলিম্পিকে ছেলেদের বক্সিং থেকে ইতিমধ্যেই বিদায় নিয়েছেন অমিত পাঙ্গাল, মণীশ কৌশিক, বিকাশ কৃষাণ, আশীষ কুমাররা। একা আশা দেখাচ্ছিলেন সতীশই। কিন্তু এদিন তিনিও বিদায় নিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *