BRAKING NEWS

সোমবার ত্রিপুরা যাচ্ছেন অভিষেক, দুপুরে আগরতলায় সাংবাদিক বৈঠক

কলকাতা, ১ আগস্ট (হি.স.) : আগামীকাল সোমবার ত্রিপুরা যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। রবিবার তৃণমূলের তরফে এ কথা জানানো হয়েছে। সোমবার ত্রিপুরায় দু’টি কর্মসূচি রয়েছে অভিষেকের। প্রথমে বেলা ১২টায় ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দেবেন তিনি। এরপর দুপুর সাড়ে ৩টেয় আগরতলার একটি হোটেলে সাংবাদিক সম্মেলন করবেন অভিষেক।

যদিও আগে জানা গিয়েছিল, দিল্লি থেকেই শুক্রবার সকালে দু’দিনের সফরে আগরতলার উদ্দেশে রওনা হবেন অভিষেক। কোভিড পরিস্থিতির কারণে সেখানে তিনি কোনও প্রকাশ্য রাজনৈতিক কর্মসূচি করবেন না বলেও জানানো হয়েছিল। কিন্তু পরে সেই পরিকল্পনায় বদল হয়। শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কলকাতায় ফিরে আসেন অভিষেক।

গত কয়েক দিন ধরে ক্রমাগত উত্তাপ বাড়ছে ত্রিপুরার রাজনৈতিক মহলে। ভোটকুশলী প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাক-এর ২৩ কর্মীকে আগরতলার হোটেল বন্দি করে রাখার ঘটনায় বিপ্লব দেব সরকারের বিরুদ্ধে আক্রমণ করেছে তৃণমূল। বিপর্যয় মোকাবিলা আইনে আইপ্যাক-এর কর্মীদের তলবও করে আগরতলা পুলিশ। যদিও আগাম জামিন নিয়েছেন তাঁরা।

এর মধ্যেই মমতার নির্দেশে আইপ্যাক-এর কর্মীদের ছাড়িয়ে আনতে আগরতলায় গিয়েছেন ব্রাত্য বসু, মলয় ঘটক, ঋতব্রত বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও ব্রায়েন এবং কাকলি ঘোষ দস্তিদার। যদিও হোটেলে ঢুকতে দেওয়া হয়নি তাঁদের। ইতিমধ্যেই ত্রিপুরা জুড়ে রাজনৈতিক কর্মসূচি বাড়াচ্ছে তৃণমূলও। শুক্রবারই সে রাজ্যের প্রাক্তন মন্ত্রী, বিধায়ক-সহ সাত জন নেতা-নেত্রী তৃণমূলে যোগ দিয়েছেন। এই অবস্থায় অভিষেক ত্রিপুরাবাসীর উদ্দেশে কী বার্তা দেন সে দিকেই নজর রাজনৈতিক মহলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *