BRAKING NEWS

Planting by Tripura forest department : আমবাসা ফরেস্ট ডিভিশনের উদ্যোগে বৃক্ষরোপণ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৩১ জুলাই।। ধলাই জেলার আমবাসার যোহর নগরে বনদপ্তর এর আমবাসা ডিভিশন এর উদ্যোগে শনিবার এক বৃক্ষরোপন অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিধায়ক পরিমল দেববর্মা সহ অন্যান্য বিশিষ্ট অতিথি বৃন্দ উপস্থিত ছিলেন।


শনিবার ধলাই জেলার জহর নগর এলাকায় আমবাসা ফরেস্ট ডিভিশনের উদ্যোগে বৃক্ষরোপণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এই বৃক্ষরোপণ অনুষ্ঠানটি উৎসর্গ করা হয় কোভিড ১৯ এ মৃত ব্যক্তিদের স্মৃতির ও প্রিয়জনদের স্মৃতির উদ্দেশ্যে। স্মৃতিবন নাম দেয়া হয় এই বৃক্ষরোপণ এর স্থানটিকে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধায়ক পরিমল দেববর্মা ডি এফ ও অমিত দেববর্মা সহ অন্যান্য অতিথিগণ। এদিন কোভিড এ মৃত দশজনের স্মৃতির উদ্দেশ্যে বৃক্ষরোপণ করা হয় ।

পাশাপাশি আরো ৬০ টি গাছ লাগানো হয় অন্যান্য মৃত ব্যক্তির উদ্দেশ্যে । বৃক্ষরোপণ অনুষ্ঠানকে কেন্দ্র করে বনকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা পরিলক্ষিত হয়। বল দপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন ভবিষ্যতেও তাদের এ ধরনের কর্মসূচি অব্যাহত থাকবে। শুধু বনদপ্তরের কর্মীরাই নয় বৃক্ষরোপণে এগিয়ে আসেন সেজন্য তাদেরকে উৎসাহিত করা হবে। বৃক্ষরোপনের মধ্যদিয়েই পরিবেশকে দূষণের হাত থেকে রক্ষা করার পথ প্রশস্ত করা সম্ভব বলেও তারা অভিমত ব্যক্ত করেন।বৃক্ষরোপন অনুষ্ঠানে অথিতিবৃন্দ বৃক্ষরোপণ এর পাশাপাশি বৃক্ষ গুলিকে রক্ষণাবেক্ষণের দায়িত্ব নিতে সকলের প্রতি আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *