BRAKING NEWS

Fire incident at south Tripura : গভীর রাতে বিধ্বংসী অগ্নিকান্ডে ১২টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৩১ জুলাই।। গভীর রাতে বিধ্বংসী অগ্নিকান্ডে ১২টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। দক্ষিণ ত্রিপুরা জেলায় ঋষ্যমুখ ব্লকের অধীন শিবপুর বাজারে ওই ঘটনায় জনমনে তীব্র আতঙ্ক দেখা দিয়েছে। শর্ট সার্কিট না নাশকতার আগুনে পুড়েছে ওই দোকানগুলি এখনো নিশ্চিত হওয়া যায়নি। কেবল সর্বস্বান্ত ব্যবসায়ীদের হাহাকার শুনা যাচ্ছে।
ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়েছে শিবপুর বাজারের বারোটি দোকান। ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক চৌদ্দ লক্ষ টাকার অধিক বলে অনুমান। ধারণা করা হচ্ছে শুক্রবার মধ্য রাত তিনটা নাগাদ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে ।


বিলোনিয়া মহকুমার ঋষ্যমুখ ব্লকের এডিসি ভিলেজ শিবপুর। এই শিবপুর বাজারের স্টল ঘরের মধ্যে রেশন শপ, মুদি দোকান, দর্জি দোকান, রেস্টুরেন্ট, কাপড়ের দোকান সহ মোট ১২ টি দোকান ছিল। সবগুলি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকাণ্ডের ঘটনা কেউ টের না পাওয়ার ফলে সময় মত দমকল বাহিনী কর্মীকে খবর দেওয়া যায়নি । অগ্নিকাণ্ডের ঘটনার আঁচ যখন পাওয়া যায়, ততক্ষণে সব পুড়ে ছাই হয়ে গেছে। খবর দেওয়া হয় দমকল বাহিনীর কর্মীদের । খবর পেয়ে ঘটনাস্থলে দমকল বাহিনীর কর্মীরা ছুটে আসেন এবং আগুন নিয়ন্ত্রণে আনে।


ঋষ্যমুখ ব্লকের এডিসি ভিলেজের শিবপুর বাজারে অগ্নিকাণ্ডের ঘটনার খবর পেয়ে ২৭ পূর্ব মুহুরিপুর, ভুরাতলী কেন্দ্রের এম ডি সি দেবজিৎ ত্রিপুরা ও দক্ষিণ জেলার খাদ্য দপ্তরের আধিকারিক সুমীত মুড়াসিং ঘটনাস্থল পরিদর্শন করেন। কথা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সাথে এবং সাহায্যের আশ্বাস দেন ।
পুলিশ এই ঘটনায় একটি মামলা নিয়েছে এবং ঘটনার তদন্ত শুরু করেছে। প্রশাসনের কর্মকর্তারা ক্ষয়ক্ষতি নিরূপণের কাজ শুরু করেছেন। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের আপদকালীন আর্থিক সাহায্য প্রদান করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *