BRAKING NEWS

Dilapidated condition of roads : তেলিয়ামুড়া মহকুমার বিভিন্ন গ্ৰামীণ এলাকার রাস্তাঘাটের বেহাল দশা

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৭ জুলাই।। তেলিয়ামুড়া মহকুমার বিভিন্ন গ্ৰামীণ এলাকার রাস্তাঘাটের বেহাল দশা। রাস্তাঘাট সংস্কারে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হচ্ছে না বলে অভিযোগ। যে কোন এলাকার উন্নয়নের অন্যতম শর্ত হলো যোগাযোগ ব্যবস্থা। যোগাযোগ ব্যবস্থা উন্নত না হলে একদিকে যেমন প্রশাসনিক সুযোগ-সুবিধা সঠিকভাবে পৌঁছে না ঠিক তেমনি কৃষকরা তাদের উৎপাদিত ফসল বাজারজাত করতে সমস্যার সম্মুখীন হন।

রাজ্যের গ্রামীণ এলাকার রাস্তাঘাট আশানুরূপভাবে উন্নত হচ্ছে না বলে সংশ্লিষ্ট এলাকায় বসবাসকারী জনগণের অভিযোগ। তেলিয়ামুড়া ব্লক এলাকায় রাস্তাঘাটের বেহাল অবস্থায় ক্ষোভে ফুঁসছেন ওইসব এলাকায় বসবাসকারী জনগণ।তেলিয়ামুড়া থেকে উত্তরমহারানি পুর যাওয়ার মূল রাস্তাটি দীর্ঘদিন ধরেই বেহাল অবস্থায়। এই রাস্তা দিয়ে ছোট বড় প্রায় অনেক গাড়ি চলাচল করে। এমনকি এই রাস্তা দিয়ে উত্তরমহারানি পুর থেকে আগরতলা পর্যন্ত বাস চলাচল করে। শুধু তাই নয়, এই রাস্তা দিয়ে সঠিকভাবে যান চলাচল করতে না পারলে যেকোনো সময় বন্যহাতির কবলে পড়তে হয় পথযাত্রীদের। এমন মৃত্যুর ঘটনাও ঘটে গেছে বেশ কিছুদিন আগে রাস্তার ভগ্নদশা জন্য ।গাড়ি নিয়ে দ্রুত না যেতে পাড়ায় দুর্ঘটনার কবলে পড়তে হয়েছিলএকটি গাড়িকে। কিছুদিন আগে এই রাস্তার মেরামত করেছে পূর্ত দপ্তর ।

এলাকাবাসীদের অভিযোগ রাস্তার কাজ ঠিকভাবে করা হয়নি এবং অতি নিম্নমানের কাজ করার ফলে মেরামতের এক মাসের মধ্যেই রাস্তাটি মরণ ফাঁদে পরিণত হয়েছে। রাস্তার অনেক জায়গায় বড়ো বড়ো গর্ত এবং রাস্তার মাঝখানে মাটি জমে রয়েছে।যার কারণে প্রায় প্রতিনিয়তই ছোট বড়ো যান দূর্ঘটনা ঘটছে।
এলাকাবাসীর একটাই দাবি তেলিয়ামুড়া থেকে উত্তরমহারানি পুর যাওয়ার একমাত্র রাস্তাটি দ্রুত সংস্কার করা হোক। অন্যতায় ওইসব এলাকায় বসবাসকারী জনগণ আন্দোলনে শামিল হতে বাধ্য হবেে বলে হুঁশিয়ারি দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *